মূল্যবৃদ্ধি নিয়ে পথে নামতে আটক রাহুল, রাজধানীতে কংগ্রেসের বিক্ষোভে ধুন্ধুমার

একে একে কংগ্রেস নেতাদের আটক করে পুলিশ। পুলিশি বাধার মুখে পথেই বসে পড়েন প্রিয়ঙ্কা গান্ধি। তার দেখাদেখি বাকি বহু সমর্থকেরাও একই কাজ করেন।

Written by SNS Delhi | August 6, 2022 1:24 pm

মূল্যবৃদ্ধিতে জেরবার গোটা দেশ। সেই মূল্যবৃদ্ধির প্রতিবাদে শুক্রবার দিল্লির রাজপথে প্রতিবাদে নেমেছে কংগ্রেস।

কংগ্রেস নেতা রাহুল গান্ধির নেতৃত্বে একটি প্রতিবাদী মিছিল সংসদ ভবন থেকে রাষ্ট্রপতি ভবন পর্যন্ত যাওয়ার কথা ছিল

কিন্তু তার আগেই রাহুল গান্ধি, প্রিয়ঙ্কা গান্ধি সহ কংগ্রেস নেতৃত্বকে আটক করল পুলিশ। শুক্রবার সংসদ ভবন থেকে মিছিল শুরু করে দিল্লির বিজয়চকের কাছে আসতেই পুলিশের বাধার মুখে পড়ে কংগ্রেসের মিছিল।

একে একে কংগ্রেস নেতাদের আটক করে পুলিশ। পুলিশি বাধার মুখে পথেই বসে পড়েন প্রিয়ঙ্কা গান্ধি। তার দেখাদেখি বাকি বহু সমর্থকেরাও একই কাজ করেন।

সবাইকে টেনে হিঁচড়ে পুলিশ ভ্যানে তোলা হয়। দিল্লিতে আন্দোলনের অনুমতি দেয়নি পুলিশ। তাই এই আটক বলে পুলিশ সূত্রে খবর।

এদিন সকাল থেকেই কংগ্রেস সমর্থকরা সকলে কালো জামা পরে দিল্লির কংগ্রেসের সদর দফতরে সামনে জড়ো হতে শুরু করেন। এদিনের আন্দোলনের প্রধান কর্মসূচি ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাড়ি ঘেরাও।

এদিন মিছিলের আগে রাহুল গান্ধি সাংবাদিক বৈঠক করে মোদি সরকারকে নিশানা করে বলেন, মানুষের মৌলিক সমস্যা নিয়ে সংসদে কিংবা সংসদের বাইরে, কোথাও বিরোধীদের বলতে দেওয়া হচ্ছে না গণতন্ত্রের অপমৃত্যু দেখতে হচ্ছে আমাদের। সরকার দু-তিনজন বড় শিল্পপতির স্বার্থে কাজ করছে।

তাঁর অভিযোগ, মোদী সরকারের আট বছরের রাজস্বে দেশ ধ্বংস হয়ে গিয়েছে। দেশে গণতন্ত্রের পরিবর্তে একনায়কতন্ত্র কায়েম হয়েছে।