সম্পাদকীয়

‘চোখের আলাে’

চোখের আলাে-নামে রাজ্যের মুখ্যমন্ত্রী এক বিশেষ কর্মসূচি চালু করেছেন। এই প্রকল্পে বিনা পয়সায় চশমা দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

দেশের উন্নয়নে

নেহেরুর মৌলিক ভারতীয়ত্বই মােদির পথ প্রদর্শক বলে মনে করা হচ্ছে। মােদির নয়া ভারতের স্লোগান নেহরুর ভারতীয়ত্বকেই অনুসরণ করছে।

শিক্ষায় মুখ্যমন্ত্রীর দাদন

৩ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর ঘােষণা  রাজ্যের চৌদ্দ হাজার সরকারি,সরকারি অনুদানপ্রাপ্ত বিদ্যালয় ও ৬৩৬ মাদ্রাসার দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদেরই ট্যাবলেট দেওয়া হবে।

করােনা আক্রান্ত চতুর্থ স্তম্ভ

সরকার অতিমারির দোহাই দিয়ে সংবাদপত্রের বা চতুর্থ স্তম্ভের মান রক্ষার বিষয়টিকে গৌণ মনে করে তা নিয়ে ভাববার সময়ই করে উঠতে পারছে না।

অসমে শিক্ষা-সংস্কার বিল

অসম সরকার রাজ্যে কোনও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানকেই স্বীকৃতি দেবে না এবং সরকারি আর্থিক সাহায্য না দেওয়ার কথা ঘােষণা করেছে।

পাহাড়ে সমাধানের আশায়

অমিত শাহর কাছে পাহাড়ে স্থায়ী সমাধানের জন্য ব্যবস্থা করার আজি নিয়েই আলােচনা করতে আগ্রহী। এখন দেখার পাহাড়ের মেঘ কেটে নতুন সূর্য দেখা দেয় কিনা।

হাসপাতালের স্বাস্থ্য ফেরাতে

রাজ্য সরকারগুলি কি বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদায়ক সংস্থা গুলির স্বাস্থ্য ফেরানাের জন্য এমন অবস্থা কায়েম করে রেখেছে বলে- প্রশ্ন বিশেষজ্ঞ মহলের।

তিনদিনের মন্ত্রী

বিহারে শপথ নেওয়ার তিন দিনের মধ্যে পূর্ব দুর্নীতির দায়ে পদত্যাগ করতে হল শিক্ষামন্ত্রী মেওয়ালাল চৌধুরীকে।

আক্রান্ত মানবাধিকার

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর পৃথিবীর শান্তিকামী মানুষেরা ক্ষয়ক্ষতির হিসাবনিকাশে বসল, দেখা গেল সবচেয়ে বেশি আক্রান্ত মানবাধিকার।এর আগে গঠিত হয় বিশ্ব রাষ্ট্রসংঘ

কোন রাজনীতি

এটাই রাজনীতি। কিছুদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে এসে এই অঞ্চলের সার্বিক উন্নতির জন্য একগুচ্ছ প্রকল্পের কথা ঘােষণা করেন।