বিচিত্রা

২০৫০ সালের মধ্যে সমুদ্রের তলায় চলে যাবে মুম্বই, জানাল গবেষণা

নতুন এই গবেষণা অনুসারে, প্রায় দেড় কোটি মানুষ এখন এমন একটি জমির উপর বসবাস করছেন, যা এই শতাব্দীর মাঝামাঝি সময়েই উচ্চ-জোয়ারের সীমার নীচে থাকবে।

ফেমিনা মিস ইন্ডিয়া ওয়ার্ল্ড, ২০১৯ সুমন রাও

ফ্ল্যাশ লাইট, দর্শকাসনে চাপা উত্তেজনা সঙ্গে আবহে বলিউড সঙ্গীতের সুর-- তারকা খচিত সন্ধ্যায় ফেমিনা মিস ইন্ডিয়া, ২০১৯ সুমন রাওয়ের নাম ঘােষণা করা হল।

শরীর ঠিক রাখতে পাঁচটি নিয়ম মেনে চলুন

 বেসরকারি যেকোনও অফিসে নাইট শিফট প্রায় বাধ্যতামুলক।সে ছেলে হােক বা মেয়ে , নাইট শিফটে কাজ করতে হয় প্রায় সবাইকেই।আর স্বাভাবিকভাবেই রাতের ঘুম কাটিয়ে কাজ করে দিনের ঘুম সেই শূন্যতা পূরণ করতে পারে না।ফলে তৈরি হয় নানা শারীরিক সমস্যা

সিদ্ধার্থ থেকে গৌতম বুদ্ধ

সিদ্ধার্থ বা গৌতম বুদ্ধ ছােট থেকেই ছিলেন উদাসীন , পিতার অগাধ সম্পত্তি ও রাজকীয় জীবন তাঁর জীবনকে কোনওভাবেই রেখাপাত করেনি।

সুন্দরবনের প্রাণীজগতের ওপর জলবায়ু পরিবর্তনের নির্মম প্রভাব

বিশ্বে বাঘের যে কয়েকটি বৃহৎ আবাসস্থল এখনও টিকে আছে , তার মধ্যে সুন্দরবন একটি।কিন্তু জলবায়ু পরিবর্তন ও সমুদ্রসীমার উচ্চতা বৃদ্ধির কারণে সেটিও ধ্বংসের সম্মুখীন।

তেল ও তেলজাতীয় খাদ্যগ্রহণ না করে, খাদ্যাভ্যাস পরিবর্তনে হৃদরোগ থেকে মুক্তি সম্ভব

 হৃদরোগ,বিশেষত ধমনীগত হৃদরােগে বহু মানুষ মারা যাচ্ছেন।হৃদরােগ বর্তমানে পৃথিবীতে অতি সাধারণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

পান পাতায় ঔষধি গুণের জন্য রোজ পান খান এবং বহু রোগও সারান

পুজো-অর্চনায়,ব্ৰত কথায়,মুখ শুদ্ধিতে পানের প্রয়ােজন অনেক।আবার পানের মধ্যে অনেক ঔষধিগুণও রয়েছে।

প্রাচীন ও ঐতিহাসিক জনপদ চন্দ্রকেতুগড়ে একদিন

সকালে গিয়ে চন্দ্রকেতুগড় এলাকা ঘুরে বিকেলেই ফেরা সম্ভব

ওই মহামানব আসে

রবীন্দ্রনাথ ঠাকুর মনে করতেন, মানুষ যে দেশে বাস করে সে দেশের কোনও ভৌগােলিক সীমা নেই। তার কারণ মনকে কখনওই ভৌগােলিক সীমা দ্বারা আটকানাে যায় না। মনের অবস্থান এখন এদেশে তাে পরক্ষণেই ভিন দেশে। তাই তিনি বলতে চেয়েছেন মানুষের দেশ, মানসিক সীমায় প্রসারিত।

নাচে গানে কবিতা পাঠে আর নাটকে ২৫শে বৈশাখে কবিগুরুকে স্মরণ

প্রায় সব বাঙালীর কাছে বাংলা ক্যালেন্ডারে বৈশাখ মাস মানে রবি মাস, ২৫শে বৈশাখ রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন। গোটা বাঙালি জাতির কাছে ২৫শে বৈশাখ অথবা রবীন্দ্র জয়ন্তী এক অন্যতম সাংস্কৃতিক উৎসব, রবি মাস বলে এখন পুরো বৈশাখ মাসটা জুড়ে চলে নানা অনুষ্ঠান বাঙালি অধ্যুষিত শহরে ও গ্রামে।