বঙ্গ

স্কুল-কলেজ খোলা নিয়ে শিক্ষা দফতর সবুজ সংকেত দিলেও চূড়ান্ত অনুমোদন দেবে নবান্ন

অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশন (এআইএসএফ) নামে সংগঠনটির দাবি স্কুল খোলা নিয়ে রাজ্য সরকার একটি নির্দিষ্ট নীতি তৈরি করুক যাতে আবার স্কুল শুরু হয়।

স্কুল খোলা নিয়ে রাজ্য সরকারের নির্দিষ্ট নীতির দাবিতে মামলা

করোনা পরিস্থিতিতে নির্দিষ্ট নিয়মবিধি মেনে সবই স্বাভাবিকভাবে চলছে রাজ্যে। তাহলে স্কুল কেন খোলা হচ্ছে না? স্কুল খুলতে রাজ্য সরকার নির্দিষ্ট নীতি তৈরি করুক।

‘ক্যাডার রুলস’ সংশোধনীর প্রতিবাদ জানিয়ে মোদিকে দ্বিতীয় চিঠি মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় মোদিকে যে চিঠি দিয়েছেন, সেখানে তিনি লিখেছেন এই সংশোধনী কার্যকর হলে আমলাদের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি হবে, যা তাঁদের কাজে প্রভাব ফেলবে।

রাজ্য বাজেট অধিবেশন নিয়ে জল্পনা প্রশাসনে

আগামী ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় বাজেট। রাজ্য প্রশাসনের এক কর্তা জানাচ্ছেন, কলকাতা হাইকোর্ট ছয় থেকে চার সপ্তাহ পুরসভার ভোট পিছিয়ে দিতে নির্দেশ দিয়েছিল।

ট্যাবলো বাদ দেওয়া নিয়ে মামলা

মামলাকারীর দাবি, কেন বাদ দেওয়া সে বিষয়ে কোনও বিজ্ঞপ্তি প্রকাশ করেনি কেন্দ্র। নেতাজির ট্যাবলো অবিলম্বে অন্তর্ভুক্তির দাবি জানানো হয়েছে।

বাংলা আকাদেমির চেয়ারপার্সন ব্রাত্য বসু

রাজ্যপাল জগদীপ ধনখড়ের নির্দেশ অনুসারে তথ্য ও সংস্কৃতি বিভাগের অন্তর্গত পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির সাধারণ পরিষদে শামিল করা হল আরও অনেক বিশিষ্টকে।

ভয়াবহ অগ্নিকাণ্ড ইলামবাজারে

গ্রামবাসীরা মনে করছেন, শেখ কালো অবৈধভাবে কেরোসিন তেলের কারবার করার পরিপ্রেক্ষিতে তাঁর বাড়িতে টিন ও ড্রামে প্রচুর পরিমাণে কেরোসিন তেল মজুত করা ছিলো।

শুভেন্দুকে নেতাইয়ে যেতে বাধা কেন? ৭ দিনের মধ্যেই ব্যাখ্যা চান রাজ্যপাল

শহিদ দিবসে কেন বিরোধী রাজ্যের দলনেতাকে নেতাইয়ে যেতে বাধা দেওয়া হয়েছিল, তা নিয়ে আগেই রাজ্যের কাছে জবাবদিহি চেয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

ভোটের ময়দানে অধীর চৌধুরীর আশীর্বাদপ্রাপ্ত চা বিক্রেতা

ব্যাপারে প্রচন্ডভাবে আত্মবিশ্বাসী অবিশ্বাসী চাওয়ালা সুদীপ। চা বানাতে বানাতে একান্ত সাক্ষাৎকারে তিনি বলেন, অধীর চৌধুরীর আশীর্বাদ নিয়ে ভোটের ময়দানে।

খেতে ও খাওয়াতে ভালবাসতেন

বাংলা কমিকসের প্রবাদপ্রতিম স্রষ্টা ২৫দিন লড়াইয়ের পর হার মানলেন নারায়ণ দেবনাথ। হাসপাতাল থেকে তাঁর দেহ প্রথমে নিয়ে যাওয়া হয় শিবপুরে তাঁর নিজের বাড়িতে।