বঙ্গ

সারদা মামলায় শতাব্দী, কুণাল সহ ৬ প্রভাবশালীকে তলব ইডির

লােকসভা নির্বাচন শেষ হতেই সারদা - রােজভ্যালি সহ একাধিক আর্থিক মামলায় প্রতারণা কাণ্ডের তদন্তে ব্যাপক সক্রিয়তা লক্ষ করা গিয়েছে জেরা করা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির তরফে।

বেদখল জেলা পরিষদে ১১ সদস্য নিয়ে গরিষ্ঠতা প্রমাণ করলেন অর্পিতা

মন্ত্রীকে পাশে রেখে ১১ জন সদস্য নিয়ে সংখ্যাগরিষ্ঠতা দেখিয়ে বিজেপির দখল করা জেলা দখলে পরিষদ দাপালেন তৃণমূলের জেলা সভাপতি।

আরও বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে নদীর জল বাড়ছে

শনিবার সকাল থেকে বৃষ্টি না থাকলেও বিকেল থেকে আবার বৃষ্টি শুরু হয় উত্তরবঙ্গের বিভিন্ন স্থানে। আকাশে বর্যার  মেঘ পুরােমাত্রায় রয়েছে।

চলন্ত মেট্রোয় হাত আটকে মৃত্যু

মেট্রোয় হাত আটকে এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় কলকাতা মেট্রোর যাত্রী নিরাপত্তা এবং স্বাচ্ছন্দ্য নিয়ে বড়সড় প্রশ্ন উঠে এলাে। সম্প্রতি বেশ কয়েকটি ঘটনা মেট্রোতে ঘটেছে , যা অনভিপ্রেত ছিল।

বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ, পাহাড়ে ধস আর ধস

টানা বৃষ্টিতে দার্জিলিং পাহাড় ধসে বিধ্বস্ত। কালিঝােরার শ্বেতিঝােরার কাছে ধস সরানাে যায়নি। বন্ধ হয়ে রয়েছে টয় ট্রেন।

বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ সেভকে ধস,বিচ্ছিন্ন সিকিম

প্রাণহানির কোনও খবর না থাকলেও ধসের জেরে অনেক স্থানেই ধস সরানাের কাজ শুরু হয়েছে। ধস সরিয়ে  যানবাহন স্বাভাবিক করার কাজ শুরু হলেও বৃষ্টির জেরে অনেক স্থানে আবার কাজে ব্যাঘাত ঘটছে।

দোলার জয় নিয়ে মুকুলের বিস্ফোরক মন্তব্য,স্বাধিকারভঙ্গের নােটিশ আনছে তৃণমূল

বৃহস্পতিবার রাজ্যসভায় ইএসআই বাের্ডের নির্বাচনে কংগ্রেস, সিপিএমের প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন।সংসদীয় রীতিতে এই বাের্ডের দাবিদার হল বিরােধীরা।ভােটাভুটিতে দেখা যায় কুড়িটি বাড়তি ভােট পেয়েছেন দোলা সেন।আর এই নিয়েই বিজেপি তৃণমূলের আঁতাতের অভিযােগ তুলেছেন বাম এবং কংগ্রেস বিধায়করা।

ট্রলারডুবিতে নিখোঁজ নামখানার মৎস্যজীবী উদ্ধার বাংলাদেশের চট্টগ্রামে

 বুধবার দুপুরে বাংলাদেশের চট্টগ্রামের নদীতে প্রায় পাঁচদিন ধরে ভেসে থাকা নামখানার নিখোঁজ মৎস্যজীবী রবীন্দ্রনাথ দাস ওরফে কানু উদ্ধার হওয়ার খবরে বৃহস্পতিবার সকাল থেকে কাকদ্বীপ ও নামখানার মৎস্যজীবী মহলে চাঞ্চল্য ছড়িয়েছে।

বৃষ্টির জল সংরক্ষণ করলে করে ছাড়

জলের অপচয় রােধে সাধারণ মানুষকে সচেতন করতে আজ শুক্রবার পথ হাঁটবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তার আগে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর দেখানাে পথে হেঁটেই শহরবাসীকে জল সংরক্ষণে উৎসাহিত করতে নতুন সিদ্ধান্তের কথা ঘােষণা করল কলকাতা পুরসভা।

স্কুল পাঠ্যক্রমে নতুন বিষয়,শহরে সাইকেলের বদলে রেনকোট দেওয়ার ভাবনা মমতার

মমতার কথায়, শহরে সবুজসাথীর সাইকেল চালানাের মতাে জায়গা নেই।তাই তার বদলে কী দেওয়া যায় ভাবনাচিন্তা করা হবে।