বঙ্গ

করোনা পরিস্থিতি নিয়ে আজ মোদি-মমতার বৈঠক

এই মুহূর্তে যে কয়েকটি রাজ্যে করোনার সংত্রমণ বেড়েই চলেছে তার মধ্যে রয়েছে পশ্চিমবঙ্গ। এই রাজ্যে করোনার সংক্রমণ প্রায় এক লক্ষ ছুঁই ছুঁই।

লকডাউনে বজ্রআঁটুনি

করোনা শৃঙ্খল ভাঙতে লকডাউনের শৃঙ্খলা বজায় রাখতে প্রতিবারের মতো শনিবারও তৎপর ছিল পুলিশ।

আজ আগস্টের দ্বিতীয় লকডাউন

আজকের লকডাউনের জন্য উড়ান বাতিল করা হয়েছে। তবে আগামী ১০ আগস্টের পর শর্তসাপেক্ষে কিছু কিছু বিদেশ থেকে আসা বিমানকে কলকাতা বিমানবন্দরে নামতে দেওয়া হবে।

স্বাধীনতা দিবসের সঙ্গে অন্যদিনের তুলনা হয় না: মমতা

অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজে মন্দিরের শিলান্যাস করেছেন। এবার তাঁর মন্তব্য নিয়ে তৈরি হয়েছে বিতর্ক।

করোনা পরীক্ষার জাল চক্র নিয়ে উদ্বেগ মমতার

করোনা নিয়ে এই মুহূর্তে রাজ্যে আশা ও আশঙ্কা দুইই রয়েছে। একদিকে করোনায় সুস্থতার হার বাড়ছে অন্যদিকে করোনা পরীক্ষা নিয়ে জালচক্রের বাড়বাড়ন্ত হচ্ছে।

বৃষ্টি আর আবেগে ভিজে মাসের প্রথম লকডাউনে ঘরবন্দি শহর

আগস্ট মাসের প্রথম লকডাউন। তবে আর পাঁচটা লকডাউনের থেকে এই বুধবার দিনটা একটু আলাদা। কারণ এদিন অযোধ্যায় ভূমিপুজোর লগ্ন।

অযোধ্যায় ভূমিপুজোর দিনে টুইট মুখ্যমন্ত্রী রাজ্যপাল যুদ্ধে

ভূমিপুজোর দিন সকালে টুইট বার্তায় রাজ্যের মুখ্যমন্ত্রী লেখেন হিন্দু-মুসলিম-শিখ-খ্রিস্টান একে অপরের ভাই ভাই। আমার ভারত মহান। মহান আমাদের হিন্দুস্তান।

জাতীয় শিক্ষানীতির বিরোধিতা রাজ্যের

নয়া শিক্ষানীতির ফাঁকফোকর খতিয়ে দেখতে ছয় সদস্যের একটি কমিটি গড়ার কথা এদিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বাংলায় ফের পূর্ণ লকডাউনের দিনবদল

এই মাসে সম্পূর্ণ লকডাউন পালন হবে ৫, ৮, ২০, ২১, ২৭, ২৮ এবং ৩১ আগস্ট। অর্থাৎ পূর্বঘোষিত ১৬, ১৭, ২৩, ২৪ আগস্টের পরিবর্তে ২০, ২১, ২৭, ২৮ আগস্ট লকডাউন ঘোষণা করা হল।

বঙ্গ বিজেপি’র হাল দেখতে দিল্লি থেকে আসছে প্রতিনিধি দল

'রাম শিবিরে' নতুন পুরনো সদস্যদের মদ্যে রাজনীতির লক্ষ্মণরেখা টানছে। কারণ খুঁজতে প্রতিনিধি দল পাঠাচ্ছে কেন্দ্রীয় নেতৃত্ব।