বিদেশ

লুম্বিনীতে বুদ্ধিস্ট হেরিটেজ সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন, বুদ্ধ পূর্ণিমা উৎসব উপলক্ষে নেপাল সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

২০১৪ সালের পর থেকে এই নিয়ে প্রধানমন্ত্রী মোদির পঞ্চমবার নেপাল সফরে।প্রধানমন্ত্রী মোদি বলেন, 'নেপালের সঙ্গে ভারতের সম্পর্ক ও দ্বিপাক্ষিক চুক্তি অতুলনীয়।

শ্রীলঙ্কায় প্রধানমন্ত্রীর ইস্তফা, সংঘর্ষের আগুনে নিহত সাংসদ

অর্থনৈতিক বিপর্যয়, দেউলিয়া সঙ্গে রাজাপক্ষে গণবিক্ষোভে ধুঁকতে থাকা দেশের পরিস্থিতি সামলাতে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা সোমবার ইস্তফা দিয়েছেন।

দু’বছর পর তিন দিনের বিদেশ সফরে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দু'বছর পর তিন দিনের ইউরোপের তিনটি দেশে সফরে গেলেন। সফর শুরু হল জার্মানি দিয়ে। সোমবারই তিনি সে দেশের রাজধানী বার্লিনে পৌঁছেছেন।

তদন্তের মুখে ইমরান প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া উপহারের নেকলেস ১৮ কোটিতে বিক্রি

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান সম্প্রতি প্রধানমন্ত্রিত্ব হারিয়েছেন। পদ হারানোর পরে এবার দুর্নীতির মামলায় তদন্তের মুখে পড়লেন ইমরান খান।

মধ্যরাতে সেনাপ্রধানকে সরিয়ে গদি বাঁচানোর শেষ চেষ্টা করেন ইমরান

আস্থা ভোটে পরাজিত হওয়ায় প্রধানমন্ত্রিত্ব ছাড়তে বলা হয়েছে ইমরান খানকে। কিন্তু গদি বাঁচানোর চেষ্টার খামতি রাখেননি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক।

পাকিস্তানের প্রধানমন্ত্রী হচ্ছেন নওয়াজের ভাই শাহবাজ শরিফ

সম্মিলিত বিরোধীদের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হচ্ছেন শাহবাজ শরিফ, পাকিস্তানের সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে দাবি করেছে সংবাদ সংস্থা এএনআই।

‘ভারত শান্তির পক্ষে, এখনই বন্ধ হোক যুদ্ধ’ লোকসভায় বিবৃতি বিদেশমন্ত্রীর

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে টালমাটাল বিশ্বের রাজনীতি। এমন পরিস্থিতিতে ভারতের অবস্থান নিয়ে বারবার প্রশ্ন উঠছে বিভিন্নক্ষেত্রে দেখা গিয়েছে।

ভারতের আর্থিক অবস্থা শ্রীলঙ্কার চেয়েও খারাপ মমতা

শ্রীলঙ্কায় আর্থিক সংকট। সাধারণ মানুষ বিদ্রোহ ঘোষণা করেছে সরকারের বিরুদ্ধে। দেশের দেউলিয়া অবস্থায় দ্বীপরাষ্ট্রের মন্ত্রিসভা গণইস্তফা দিয়েছে।

অর্থনৈতিক সংকটের মধ্যেই ইস্তফা দিলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

দেশ জুড়ে চরম অস্থিরতার মধ্যে পদত্যাগ শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর। নিজের ভাই তথা শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষর কাছে পদত্যাগপত্র জমা দিলেন তিনি।

কার্ফুর পর এবার ইন্টারনেট পরিষেবা বন্ধ শ্রীলঙ্কায়

শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে ক্ষোভের আগুন দাবানলের মতো জ্বলছে দেশে। নেটমাধ্যমগুলি ভরে যাচ্ছে প্রেসিডেন্ট-বিরোধী পোস্টে।