এবার আমেরিকার রাজধানীতে বন্দুকবাজের হামলা, গুলিবিদ্ধ ৬

ফের ঘুরে ফিরে সেই আমেরিকাকেই বেছে নিল আঁততায়ী। ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা। এবার ঘটনাস্থল রাজধানী ওয়াশিংটন ডিসি।

Written by SNS Washington | August 2, 2022 6:19 pm

Gun point. (File Photo: IANS)

ফের ঘুরে ফিরে সেই আমেরিকাকেই বেছে নিল আঁততায়ী। ফের বন্দুকবাজের হামলায় রক্তাক্ত আমেরিকা। এবার ঘটনাস্থল রাজধানী ওয়াশিংটন ডিসি।

সোমবার রাতের এই ঘটনায় ছ’জন গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গিয়েছে। হামলাকারীর গুলিতে ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি।

টুইটারে ওয়াশিংটন ডিসি পুলিশ জানিয়েছে, সোমবার রাতে রাজধানীর উত্তর-পূর্বের এফ স্ট্রিটে আচমকা গুলিবৃষ্টি শুরু করে এক বন্দুকবাজ। ওই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।

মেট্রোপলিটান পুলিশ ডিপার্টমেন্টের প্রধান রবার্ট কন্টে জানিয়েছেন, কে বা কারা এই হামলা চালিয়েছে তা এখনও স্পষ্ট নয়। হামলাকারীকেও পাকড়াও করা যায়নি বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে আমেরিকায়। পুলিশ ও প্রশাসনের শত চেষ্টা সত্ত্বেও কিছুতেই থামছে না এমন ঘটনা।

জুলাই মাসে ইন্ডিয়ানা প্রদেশের একটি শপিং মলে ক্রেতাদের উপর এলোপাথাড়ি গুলিবৃষ্টি চালায় এক ব্যক্তি। ওই ঘটনায় প্রাণ হারান চারজন। আহত হন দুই। পালটা হামলায় নিহত হয় বন্দুকবাজও।

তার আগে এর আগে ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা চালায় ২২ বছরের এক বন্দুকবাজ। ওই ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ছ’জন নিরীহ মানুষ। আহত হয়েছিলেন কমপক্ষে ২৪ জন।

প্রসঙ্গত, এই হামলাগুলির জন্য আমেরিকায় শিথিল আগ্নেয়াস্ত্র আইনকেই দায়ী করা হচ্ছিল। যে করণে গত জুন মাসে বহুচর্চিত আগ্নেয়াস্ত্র নিয়য়ন্ত্রণ বিলে সই করেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

এর ফলে বন্দুক কেনার আগে ক্রেতার রেকর্ড আরও বেশি করে খতিয়ে দেখা হবে। সেই সঙ্গে খদ্দেরকে বেশকিছু শর্তও পূরণ করতে হবে।

কিন্তু আইন কড়াকড়ি হওয়ার পরও যে ছবিটাই সেই পুরোনো তা ফের প্রমান করে দিল এই বন্দুকবাজের হামলা ।