রাহুল-অধীর-ইয়েচুরির মত স্টারদের নিয়ে মনোনয়ন দিলেন ১৭ দলের সমর্থন পাওয়া উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভা

মনোনয়নের সময় সঙ্গ দিয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী, অমিত শাহ, জে পি নাড্ডার মতো হেভিওয়েট নেতারা। মোদি এবং ধনকড়–দু’জনের পরনেই ছিল নীল-সাদা রঙের একইরকম পোশাক।

Written by SNS Delhi | July 19, 2022 9:11 pm

New Delhi: Opposition's Vice-Presidential candidate Margaret Alva files her nomination papers in the presence of Opposition leaders including Mallikarjun Kharge, Sharad Pawar, Rahul Gandhi and other leaders, at Parliament House in New Delhi on Tuesday, July 19, 2022. (Photo: Twitter)

এক দুই নয় পুরো ১৭ বিরোধী দলের সমর্থন রয়েছে তার দিকে। তিনি মার্গারেট আলভাকে। দেশের পরবর্তী উপরাষ্ট্রপতি বেছে নিতে বিরোধীরা প্রার্থী হিসেবে ঠিক করেছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, ৫ বারের প্রাক্তন সাংসদ সেই মার্গারেট আলভাকেই।

মঙ্গলবার তাঁর মনোনয়ন পেশের সময় তাই তার পাশে ছিলেন বিরোধী দলের প্রায় সব শীর্ষ নেতাই । সংসদ ভবনে এদিন ঠিক দুপুর ১২টায় মনোনয়ন পেশ করেছেন মার্গারেট আলভা।

সঙ্গে ছিলেন রাহুল গান্ধী, অধীর চৌধুরী, মল্লিকার্জুন খাড়গে, শরদ পওয়ার, সীতারাম ইয়েচুরি, ডি রাজারা। সকলকে সামনে রেখেই লড়াইয়ের প্রস্তুতি নিয়ে ফেললেন মার্গারেট আলভা।

অবশ্য ঠিক এভাবেই চমকে দিয়ে সোমবার উপরাষ্ট্রপতি পদে মনোনয়ন জমা দিয়েছিলেন পদপ্রার্থী জগদীপ ধনকড়।

তাঁর মনোনয়নের সময় সঙ্গ দিয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী মোদি, অমিত শাহ, জে পি নাড্ডার মতো হেভিওয়েট নেতারা। মোদি এবং ধনকড় – দু’জনের পরনেই ছিল নীল-সাদা রঙের একইরকম পোশাক।

মনোনয়ন দেওয়ার পর ধনকড়ের বক্তব্য ছিল, ‘একজন সাধারণ মানুষ থেকে এমন একটা জায়গায় পৌঁছনোর সুযোগ পাব, স্বপ্নেও ভাবিনি।’

মার্গারেট আলভা এদিন সকাল ১১টা নাগাদ আলভা পৌঁছে গিয়েছিলেন সংসদ ভবনে। বসেছিলেন কংগ্রেসের ঘরে। তাঁর সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানান রাহুল গান্ধী, খাড়গেরা। তারপর ১২টায় তাঁকে সঙ্গে নিয়েই মনোনয়ন জমা দিতে যান তাঁরা।