মমতার মান ভাঙাতে ‘তৃণমূলকে পাশে চাই’, ফের বার্তা উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভার

তৃণমূলের অভিযোগ,মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনও আলোচনা না করেই বিরোধী নেতৃত্ব উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে মার্গারেট আলভার নাম ঘোষণা করে দিয়েছে।

Written by SNS Delhi | July 31, 2022 9:49 pm

Oppn Vice Prez candidate: Margaret Alva.

দেশের রাষ্ট্রপতির আসনে বিজেপি সমর্থিত দ্রৌপদী মুর্মু। এখন পালা উপরাষ্ট্রপতি উপরাষ্ট্রপতির। সেই পদে বিজেপির তরফে দাবিদার বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনকড়।

অন্যদিকে মার্গারেট আলভাকে বিরোধী শিবিরের পছন্দ করা প্রার্থী। প্রথম দিকে আলভাকে সমর্থন করার কথা ঘোষণা করলেও পরে পিছিয়ে আসেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে তৃণমূল কংগ্রেসের ভোট যে তার জন্য গুরুত্বপূর্ণ তা ভালো করেই জানেন আলভা। তাই বিরোধী সমর্থিত প্রার্থী  নির্বাচনে ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন‌্য ‘বিরোধী গোষ্ঠীর গুরুত্বপূর্ণ শক্তি’ তৃণমূল কংগ্রেসকে ফের অনুরোধ করলেন বিরোধী শিবিরের প্রার্থী মার্গারেট আলভা।

শনিবার একটি টুইটে প্রাক্তন কংগ্রেস নেত্রী আলভা লেখেন, ‘এই গুরুত্বপূর্ণ নির্বাচনে নিরপেক্ষ থাকা বিরোধীদের সাহায্য করবে না। এতে সুবিধা হবে শাসকদলেরই।’

আলভা তৃণমূলকে স্মরণ করিয়ে দেন, এখনও সিদ্ধান্ত পুনর্বিবেচনার সময় রয়েছে। তৃণমূল সাংসদরা যাতে তাঁদের বিবেক অনুযায়ী ভোট দেন, নেতৃত্বকে সেই ব্যবস্থা করার পরামর্শ দেন তিনি।

আলভা সেই টুইটে উল্লেখ করেছেন, তৃণমূল বিরোধী গোষ্ঠীর একটি গুরুত্বপূর্ণ শক্তি।

উল্লেখ‌্য, তৃণমূলের অভিযোগ, নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কোনও আলোচনা না করেই বিরোধী নেতৃত্ব উপরাষ্ট্রপতি পদে প্রার্থী হিসাবে মার্গারেট আলভার নাম ঘোষণা করে দিয়েছে।

এর প্রতিবাদে তারা উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোটদানে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছে।