মোদী-শাহ-রাজনাথকে সঙ্গী করে মনোনয়ন জমা দিলেন ধনখড়

বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড় যদিও এখনো জয় তার হয়নি।মনোনয়নপত্র জমা দিতেই যাদের সঙ্গী হিসাবে পেলেন তিনি যে জয়ের খুব কাছে তা মোটামুটি ধরেই নেওয়া যায়।

Written by SNS Delhi | July 18, 2022 10:32 pm

Kolkata: West Bengal Governor Jagdeep Dhankhar addresses during a press meet at Raj Bhavan in Kolkata on Jan 29, 2020. (Photo: IANS)

তিনি গেলেন জয় করলেন আর চলে এলেন। এমনটাই বলা যায় বাংলার প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়-এর ক্ষেত্রে। যদিও এখনো জয় তার হয়নি। তবে  মনোনয়নপত্র জমা দিতেই যাদের সঙ্গী হিসাবে পেলেন তারপর তিনি যে জয়ের খুব কাছে তা মোটামুটি ধরেই নেওয়া যায়।

 প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে উপরাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন জগদীপ ধনখড়। শুধু কি প্রধানমন্ত্রী সোমবার ধনখড়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মোদী ছাড়াও সঙ্গে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডা-সহ আরও অনেকে।

এনডিএ শিবির থেকে উপরাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী করা হয়েছে ধনখড়কে। এর পরই রবিবার বাংলার রাজ্যপাল পদে ইস্তফা দেন তিনি।

উল্লেখ্য, পেশায় আইনজীবী, প্রাক্তন সাংসদ ধনখড় ২০১৯ সালের অগস্টে পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসাবে দায়িত্বভার গ্রহণ করেছিলেন। রাজভবনে ধনখড় পা রাখার পর থেকেই নানা বিষয়ে বাংলার সরকারের সঙ্গে তাঁর সঙ্ঘাতের পরিস্থিতি তৈরি হয়। রাজ্যপাল বনাম বাংলার শাসকদলের বাক্‌যুদ্ধে সরগরম ছিল রাজনীতির ময়দান।

উপরাষ্ট্রপতি পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ জুলাই এবং নির্বাচন হবে ৬ অগস্ট। আগামী ১০ অগস্ট শেষ হচ্ছে বর্তমান উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর মেয়াদ।