কৃষক আন্দোলনে যােগ দিলেন গ্রেট খালি

এবার আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়ালেন প্রাক্তন ডব্লুডব্লুই রেসলার দ্য গ্রেট খালি।

Written by SNS New Delhi | March 3, 2021 3:30 pm

দ্য গ্রেট খালি (Photo: Twitter | @benstringer__)

এবার আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়ালেন প্রাক্তন ডব্লুডব্লুই রেসলার দ্য গ্রেট খালি । রাজধানীর টিকরি সীমান্তে মাস খানেকেরও বেশি সময় ধরে কেন্দ্রীয় সরকারের তিন কৃষি আইনের বিরুদ্ধে অবস্থান করছেন কৃষকরা। এদিন সাত ফুট উচ্চতার এই রেসলারের সমর্থন পেয়ে আন্দোলনকারী কৃষকদের মনের জোর আরও কিছুটা বাড়ে। 

এদিন টিকরি সীমান্তে পৌঁছে কৃষকদের সমর্থনে এবং কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদে আওয়াজ তােলেন পাঞ্জাবের ভূমিপুত্র খালি। তিনি বলেন, কৃষকদের দাবি মেনে সরকারকে কালা আইন প্রত্যাহার করতেই হবে। আন্দোলনকারী কৃষকদের সঙ্গে নিয়ে সরকারের উদ্দেশ্যে বিশেষ বার্তা রেকর্ড করেন খালি। 

তাঁর মতে এই তিনটি কালা আইনের ফলে বিশাল ক্ষতির মুখে পড়বেন চাষীরা। ক্ষতি হবে সাধারণ মানুষেরও। ভিডিও বার্তাতেই সরকারের উদ্দেশ্যে খালির স্পষ্ট হুশিয়ারি– সরকার যতক্ষণ না কৃষকদের দাবি মানছে তারা আন্দোলনের রাস্তা থেকে সরবেন না। কৃষকদের কাছে আগামী ছ মাসেরও বেশি খাবারদাবারে রেশন রয়েছে। 

অন্যদিকে গত কয়েক দিন ধরেই কৃষক বিক্ষোভ ইস্যুতে নীরব রয়েছে কেন্দ্রীয় সরকার। মােদি সরকারের এহেন নীরবতা নিয়ে এবার আশঙ্কা প্রকাশ করলেন ভারতীয় কিষাণ ইউনিয়নের নেতা রাকেশ টিকাইত। সরকারের এই নীরবতা দেখে টিকাইত বলেছেন, কৃষক বিক্ষোভের বিরুদ্ধে নিশ্চয়ই কিছু পরিকল্পনা করছে সরকার। বিক্ষোভরত কৃষকদের সঙ্গে বৈঠকের জন্য সরকারকেই এগিয়ে আসতে হবে বলে সােচ্চার হয়েছেন টিকাইত। 

এদিন রাকেশ টিকাইত বলেন, গত ১৫-২০ দিন ধরে নীরব সরকার। এতেই বােঝা যাচ্ছে কিছু একটা হচ্ছে। বিক্ষোভের বিরুদ্ধে সরকার কিছু একটা পরিকল্পনা করছে। দেশীয় তারকাদের পাশাপাশি আন্তর্জাতিক সুপারস্টারের সমর্থন আন্দোলনে বাড়তি অক্সিজেন জোগালাে।