কিষাণ মান্ডি ধান না কিনলে এফআইআর করুন মুখ্যমন্ত্রীর বার্তা কৃষকদের  

এফআইআর করার নির্দেশ চাষীদেরকে যদি সময় মত ধার না কিনে তাদের ফিরিয়ে দেওয়া হয় তাহলে। মুখ্যমন্ত্রী বার্তা দেন নবাবহাটের গোদার মাঠের প্রশাসনিক কর্মসূচিতে।

Written by SNS Kolkata | June 27, 2022 4:03 pm

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার কড়া ভাষায় হুঁশিয়ারি দিলেন কিষান মান্ডিগুলির উদ্দেশ্যে। তিনি সরাসরি এফআইআর করার নির্দেশ দিলেন চাষীদেরকে যদি সময় মত ধার না কিনে তাদের ফিরিয়ে দেওয়া হয় তাহলে। মুখ্যমন্ত্রী এই বার্তা দেন বর্ধমানের নবাবহাটের গোদার মাঠের প্রশাসনিক কর্মসূচিতে।

এদিন তিনি একাধিক প্রকল্পের খাতে কৃষকদের ব্যাংক অ্য়াকাউন্টে সর্বমোট ২ হাজার ৩০০ কোটি টাকা পাঠালেন মাটি উৎসবের সূচনা মঞ্চ থেকে।

রাজ্য সরকার সবসময় কৃষকদের পাশে আছে এবং তাদের জন্য ক্রমাগত কাজ করছে নবান্ন আর কৃষকদের স্বার্থ বিঘ্নিত হলে রাজ্য সরকার চুপ থাকবে না বরং কঠিন পদক্ষেপ এর পথে এগোবে বলে জানান তিনি।

এর আগে কিষান মান্ডিতে বেনিয়ম নিয়ে কড়া বার্তা দিয়ে কিছু নিয়ম কানুন বেঁধে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী পুরুলিয়ার প্রশাসনিক সভা থেকে।

আজ মুখ্যমন্ত্রী স্পষ্টভাবে জানান, কিষান মান্ডি অনেক অভিযোগ আসছে। অনেক কিষান মান্ডি কৃষকদের থেকে ধান কিনছেন না যেখানে সরকার কৃষকদের থেকে ধান কেনার ঘোষণা করেছে।

কিন্তু মন্দিগুলো ধান কিনছে না। বরং চাষিরা ধান বিক্রি করতে গেলে তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে। কোনো কাজ সময় মতন হচ্ছে না।

এরপর কৃষকদের জন্য মুখ্যমন্ত্রী বলেন , কিষাণ মান্ডি আপনাদের থেকে ধান না কিনলে সরাসরি অভিযোগ জানান বিডিওকে। পুলিশকে জানান। এফআইআর দায়ের করুন। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

খবির সুরে মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করে জানান, অন্য সব রাজ্য থেকে ধান কিনলেও বাংলাকে ব্রাত্য করছে কেন কেন্দ্রীয় সরকার? মোদি সরকার কে কৃষক বিরোধী বলেও অভিহিত করেন মুখ্যমন্ত্রী।