১১-১২ আগস্ট দিঘা সফর মমতার

আগামী ১১ ও ১২ আগস্ট দিঘাতে থাকবেন মুখ্যমন্ত্রী। তখন দিঘা থেকে মন্দারমণি পর্যন্ত ৩০ কিলোমিটার লম্বা মেরিন ড্রাইভ উদ্বোধন করবেন তিনি।

Written by SNS Kolkata | August 6, 2022 10:17 am

মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:IANS)

দিল্লি সফর সেরেই দিঘার উদ্দেশে পা বাড়াবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ১১ ও ১২ আগস্ট দিঘাতে থাকবেন মুখ্যমন্ত্রী। তখন দিঘা থেকে মন্দারমণি পর্যন্ত ৩০ কিলোমিটার লম্বা মেরিন ড্রাইভ উদ্বোধন করবেন তিনি।

সেই সঙ্গে পুরীর আদলে দিঘায় জগন্নাথ মন্দিরের গর্ভগৃহেরও উদ্বোধন সুচি রয়েছে তাঁর। আমফানের সময়ে ক্ষতিগ্রস্ত হয়েছিল দিঘা।

তার ঠিক পরে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন পর্যটকদের জন্য মুম্বইয়ের মতো মেরিন ড্রাইভ গড়ে দেবেন তিনি। সেই মেরিন ড্রাইভের কাজ শেষ। তারই উদ্বোধন করা হবে মুখ্যমন্ত্রীর হাতে।

অন্যদিকে পুরীর আদলে দিঘায় জগন্নাথ মন্দির তৈরির জন্য ১২৮ কোটি অনুমোদন করা হয়েছে। ইতিমধ্যেই সেই প্রকল্পের কাজ শুরু হয়ে গিয়েছে। এই সফরেই সেই গর্ভগৃহেরও উদ্বোধন করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মুখ্যমন্ত্রীর দিঘা আসার আগে শুক্রবার দিঘার জগন্নাথধান পরিদর্শন করতে আসেন হিডকোর চেয়ারম্যান দেবাশিষ সেন পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাঝি এবং অন্যানা আধিকারিকরা। মুখ্যমন্ত্রী আসার আগে এটি ছিল তাঁদের প্রস্তুতি পরিদর্শনের রুটিন।