নিয়মিত পানীয় জলের দাবিতে পথ অবরোধ

শিলদা গ্রাম পঞ্চায়েত প্রধান শিপ্রা বেজ বলেন, বিজেপি কালিয়াম থেকে পাইপ লাইনের মাধ্যমে পানীয় জল শিলদা আর শুকজোড়ার জন্য সরবরাহ করার দিয়েছিল।

Written by SNS Jhargram | February 8, 2021 8:10 pm

প্রতীকী ছবি( Getty Images)

পানীয় জলের কলে অনিয়মিত ভাবে জল আসছে বেশ কয়েকদিন ধরে যার ফলে সমস্যায় পড়েছেন এলাকার বাসিন্দারা। তাই শনিবার রাস্তায় পিচ রাস্তার মাঝে বালতি রেখে পথ অবরােধ কলেন বিজেপির কর্মী সমর্থকেরা। এদিন ঝাড়গাম জেলার বিনপুর থানার শিলদার নীমতলা বাজার এলাকায় পথ আবরােধ শুরু করেন।

পথ অবরােধের জেরে বন্ধ হয়ে যায় চলাচল। যার ফলে ব্যাপ যানজটের সৃষ্টি হয়। সমস্যায় পড়েন পথ চলতি সাধারন মানুষজনেরা। বেশ কিছু সময় ধরে পথ অবরােধ থাকার পর বিনপুর থানার পুলিশ গিয়ে অবরােধকারীদের সাথে কথা বলে অবরােধ তুলে দেন। বিজেপির অভিযােগ তৃণমুল ও প্রশাসন এক যোগ শিলদর জুন ) পানীয় জলের ব্যবস্থা করছে না।

সাংসদ কুনার হেম্ব্রম কালিয়াম থেকে যে জল প্রকল্পটি শিলদা ও শুকজোড়ার বাসিন্দাদের জন্য করার উদ্যোগ নিয়েছিলেন সেই প্রকল্পটি তৃণমুলের মি পঞ্চায়েত প্রধান করতে দিচ্ছেন না। যার ফলে জল প্রকল্পটি অটিকে রয়েছে। এবিষয়ে পথ অবরােধে সামিল হওয়া বিজেপি কর্মী কিশাের কুমারি বেজ অভিযোগ করে বলেন, শিলদাতে ৬ টি সংসদ রয়েছে।

সব সংসদেই পনীয় জলের তীব্র সমস্যা রয়েছে। শিলাতে আগের যে সব পানীয় জল প্রকল্প গুলি রয়েছে সেগুলিকে নষ্ট করে দিয়েছে বর্তমান শাসক দল। শুধু মাত্র কাটমানির স্বার্থে সেই সব পুরানাে জল প্রকল্পের যন্ত্রাংশ বিকল হয়ে পড়ে রয়েছে। আর যার ফলে শিলার বাসিন্দারা ব্যাকপ ভাবে পনীয় জল সংকটে ভুগছেন।

এমনকি সাংসদ কুনরি হেম শিলদার জন্য কালিয়াম থেকে একটি জন্তু প্রকল্পের উদ্বোধন করেছেন। কিন্তু রাজনৈতিক কারনে শিলার প্রধান ও প্রশাসন সেটা বন্ধ করে দিয়েছে। আমাদের দাবি শিলদাবাসীর জন্য পানীয় জল প্রকল্পটি কাজ করতে দেওয়া হােক।

অন্যদিকে শিলদা গ্রাম পঞ্চায়েত প্রধান শিপ্রা বেজ বলেন, বিজেপি কালিয়াম থেকে পাইপ লাইনের মাধ্যমে পানীয় জল শিলদা আর শুকজোড়ার জন্য সরবরাহ করার দিয়েছিল। এখন সেটা না করতে পেরে আমলে উপর দোষ চাপাচ্ছেন।

উল্লেখ্য ২০১৯ সালের সেম্বের মাসে কলিয়ামের পাথর দিন থেকে পাইপ লাইনের মধ্যমে শিলা ও শুকড়োড়াতে পৌছানাের কথা বলেছিলেন।