এক জনের ভোটের বদলে ২৫ কোটি, চাঞ্চল্যকর দাবি রাজস্থানের মন্ত্রীর

নিজেকে সৎ প্রমাণিত করতে গিয়ে বিতর্ক উসকে এক মন্ত্রীর দাবি, ‘রাজ্যসভার ভোটে একজন নির্দিষ্ট প্রার্থীকে শুধু ভোট দিতে হবে। তাহলেই মিলবে ২৫ কোটি, নগদ।

Written by SNS Jaipur | August 2, 2022 9:59 pm

A polling official applies indelible phosphorus ink on the fore finger of a voter. (File Photo: IANS)

তাঁকে ২৫ কোটির লোভ দেওয়া হলেও তিনি নাকি সেই প্রভোলনে পা দেননি। নিজেকে সৎ প্রমাণিত করতে গিয়ে বিতর্ক উসকে এক মন্ত্রীর দাবি, ‘রাজ্যসভার ভোটে একজন নির্দিষ্ট প্রার্থীকে শুধু ভোট দিতে হবে। তাহলেই মিলবে ২৫ কোটি, নগদ।

এমনই চাঞ্চল্যকর দাবি করলেন রাজস্থান সরকারের সেনা কল্যাণ মন্ত্রী রাজেন্দ্র গুঢা। এই খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে বিতর্ক।

২০১৮-র বিধানসভা ভোটে বিএসপি প্রার্থী হিসাবে জেতার পর ২০১৯-য়ে কংগ্রেসে যোগ দেন তিনি।

তাঁর আরও দাবি, ২০২০-তে মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের বিরুদ্ধে যে বিদ্রোহ শুরু হয়েছিল, তাতে যোগ দেওয়ার জন্য তাঁকে ৬০ কোটির টোপ দেওয়া হয়।

মঙ্গলবার প্রকাশ্যে আসা ভিডিয়োয় দেখা যাচ্ছে সোমবার ঝুনুঝুনুতে একটি বেসরকারি স্কুলের অনুষ্ঠানে এক পড়ুয়ার প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘একজন নির্দিষ্ট প্রার্থীকে ভোট দিলে আমাকে ২৫ কোটি টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয়।

তার পর আমার স্ত্রীকে সব খুলে বলে তাঁর পরামর্শ চাই। স্ত্রী আমাকে বলেন, ওই অর্থের দরকার নেই, তার চেয়ে সম্মান বড়।’ এর পরই রাজেন্দ্র বলেন, ‘আমি তোমাদের আরও একটি ঘটনার কথা জানাতে চাই।

এরপরই তিনি টেনে আনেন সচিন পায়লটের প্রসঙ্গ। বলেন ‘তখন গহলৌতের সমস্যা চলছিল। সেই সময় আমার কাছে ৬০ কোটি টাকার প্রস্তাব ছিল।

আমি পরিবারের সঙ্গে কথা বললাম, স্ত্রী, ছেলে, মেয়ে বলল, আমাদের টাকার দরকার নেই। কিন্তু সম্মান এক বার চলে গেলে বাঁচার অর্থ থাকবে না।’

যদিও বিতর্ক দানা বাঁধতেই তাঁর দাবি, এই কথাগুলো বলে পড়ুয়াদের বোঝাতে চেয়েছিলেন, অসৎ পথে চললে অর্থাগম হয় ঠিকই, কিন্তু সম্মান থাকে না।