চুক্তিপত্রে সই করতে চলেছে ইস্টবেঙ্গল

শেষ পর্যন্ত বিনিয়ােগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের চূড়ান্ত চুক্তি স্বাক্ষর হওয়ার পথে। শুক্রবার লাল-হলুদ শিবিরের প্রাক্তন ফুটবলাররা মিলিত হয়েছিলেন।

Written by SNS Kolkata | August 8, 2021 1:25 am

ইস্টবেঙ্গল ক্লাব (Photo:SNS)

শেষ পর্যন্ত বিনিয়ােগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের চূড়ান্ত চুক্তি স্বাক্ষর হওয়ার পথে। শুক্রবার লাল-হলুদ শিবিরের প্রাক্তন ফুটবলাররা মিলিত হয়েছিলেন। তারা প্রত্যেকেই আইএসএল ফুটবলে খেলার পক্ষে রায় দিয়েছেন। প্রত্যেকেই অভিমত প্রকাশ করে বলেছেন, মনে রাখতে হবে লক্ষ লক্ষ সমর্থকদের ক্লাব বলতেই ইস্টবেঙ্গল।

তাদের স্বার্থ অবশ্যই দেখতে হবে। ফুটবলের প্রতি তাদের আবেগকে শ্রদ্ধা জানাতে হবে। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় EAST BENGAL CLUB ESTD. 1920 BENGAL ft অনুরােধ করেছেন দু’পক্ষকে কিছু কিছু বিষয়ে ছাড় দিতে হবে। তাহলে আর কোনও সমস্যা থাকবে না। ইস্টবেঙ্গল আইএসএল খেলবে।

মুখ্যমন্ত্রীর এই কথা শুনে সমর্থকদের মুখে হাসি ফুটেছে। পরবর্তীতে প্রাক্তন সচিব ও আইনজীবী পার্থ সেনগুপ্ত চুক্তিপত্রটি ভালাে করে প্রত্যক্ষ কার পরে বিনিয়ােগকারী সংস্থার কর্মকর্তাদের সঙ্গে আলােচনা করে কিছু কিছু বিষয়ে আলােকপাত করেন ক্লারে স্বার্থে।

তিনি বােঝানাের চেষ্টা করেন সাধারণ সদস্যদের কথা চিন্তা করে যৌথভাবে এগিয়ে আসা উচিত। আশা করা যায় কয়েকদিনের মধ্যেই সমস্যা সমাধান হয়ে যাবে। তবে হঠাই নতুন করে সমস্যা দেখা দেয় আরও দু’টি শর্তের বয়ান নিয়ে। এই শর্তের ব্যাপারে লাল-হলুদ শিবিরের কর্মকর্তারা মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাইছেন।

তাই এই ব্যাপারে আইনজীবী পার্থ সেনগুপ্তের অভিমত, বিনিয়ােগকারী সংস্থার কাছে আরও শর্ত মেনে নেওয়ার জন্য দাবি করলে অবস্থান অন্যরকম হয়ে যাবে। এটা মনে রাখতে হবে দল গঠনের জন্য সময় কিন্তু বেশি নেই। এই সপ্তাহের মধ্যে সমস্যা সমাধান করতে হবে।

এদিন প্রাত্তন ফুটবলাররা আইএসএলের পক্ষে রায় দিয়েছ চুক্তিপত্রে সই করতে অনুরােধ করেছেন। প্রাক্তন খেলােয়াড়দের সঙ্গে আলােচনায় বসেছিলেন মনােরঞ্জন ভট্টাচার্য। আলােচনা শেষে প্রাক্তন খেলােয়াড়দের মধ্যে দশজনের একটি কমিটি গঠন করা হয়।

ওই কমিটির সদস্যরাে কর্মসমিতির সভায় তাদের অভিমত প্রকাশ করেন। দশজনের কমিটিতে আছেন মনােরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গাঙ্গুলি, প্রশান্ত ব্যানার্জি, মেহতাব হােসেন, রবিন নবি ও সুমিত মুখার্জি সহ অন্যরা। বলা হয়েছে, ডাইরেক্টরদের কমিটিতে আরও একজন টেকনিক্যাল ব্যক্তিত্বকে রাখতে হবে ক্লাবের পক্ষ নেওয়া হােক।

হয়তাে এই দশজনের কমিটি সরাসরি বিনিয়ােগকারী সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলবে। প্রয়ােজনে মুখ্যমন্ত্রীর সঙ্গে আলােচনায় বসবেন। সবদিক বিচার করে চূড়ান্ত চুক্তিপত্রে সই করাটা খুব তাড়াতাড়ি হয়ে যাবে এমন ধারণা প্রকাশ করা হয়েছে।