সারদা কাণ্ডে এবার মুম্বইয়ে তল্লাশি, সিবিআই’র নজরে সেবি আধিকারিকরা

সারদা তদন্তের সঙ্গে যােগ থাকার সুত্রে ছ’জায়গায় তল্লাশি চালানাে হয়েছে সােমবার। এর মধ্যে সেবি আধিকারিকের বাড়ি ও অফিসেও তল্লাশি চালানাে হয়েছে।

Written by SNS Mumbai | March 23, 2021 4:41 pm

সেবি (Photo: IANS)

নির্বাচন কাছে আসতেই নতুন করে সারদা তদন্তে গতি এসেছে। একের পর এক প্রভাবশালীদের তলব করা হচ্ছে। এবার মুম্বইয়ে ছ’টি জায়গায় তল্লাশি চালানাে হল। সারদা তদন্তের সঙ্গে যােগ থাকার সুত্রেই এই ছ’জায়গায় তল্লাশি চালানাে হয়েছে সােমবার। এর মধ্যে সেবি আধিকারিকের বাড়ি ও অফিসেও তল্লাশি চালানাে হয়েছে।

২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত কলকাতা দফতরে কর্মরত ছিলেন এই অফিসাররা। সে কারণেই তারা সিবিআই’র নজরে এসেছেন। সারদা মামলায় সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ বাের্ড অব ইন্ডিয়া বা সেবি-র বিরুদ্ধ সিবিআই’র অভিযােগ ছিল, বেনিয়ম দেখেও তারা ব্যবস্থা নেয়নি। এবার সেই অভিযােগের ভিত্তিতেই সেবি’র তিন অফিসারের বাড়িতে তল্লাশি চালানাে হয়েছে।

সিবিআই’র অভিযােগ ছিল ইস্টবেঙ্গল ক্লাবের কর্তা দেবব্রত সরকারের সঙ্গে যােগাযােগ হয়েছিল ওই তিন সেবি কর্তার। তাদের দাবি ছিল, সাধারণ মানুষকে ঠকিয়ে বাজার থেকে কোটি কোটি টাকা তােলার অভিযােগ উঠেছে সারদা ও রােজভ্যালির বিরুদ্ধে। সেই নজরদারি করার কথা যাদের তারা যদি অভিযােগ পেয়েও চুপ করে বসে থাকেন, তাহলে তাদের অপরাধও কম নয়।

ইতিমধ্যেই এই মামলায় মদন মিত্র, স্বপনসাধন (টুটু) বসু, সুরজিৎ কর পুরকায়স্থদেরও তলব করেছে সিবিআই। এছাড়া আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে ইডি’র দফতরে হাজিরা দিতে পারেন আহমেদ হাসান ইমরান। ইডি সূত্রে খবর, এক দৈনিক পত্রিকায় বিপুল বিনিয়ােগ করেছিলেন সারদা কর্তা। আর সেই সংবাদপত্রের সম্পাদক ছিলেন ইমরান।