শেষমেষ মুখ্যমন্ত্রীর মধ্যস্থতায় চুক্তিজট কাটিয়ে আইএসএলে ইস্টবেঙ্গল

গতবার প্রথম আইএসএলে খেললেও, দলের পারফরম্যান্স সেভাবে দাগ কাটতে পারেনি। তাই এবার একটি ভালো দল গড়ার লক্ষ্য নিয়ে এগোতে হবে লাল-হলুদ শিবিরকে।

Written by Arnab Biswas Kolkata | August 25, 2021 6:24 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: Facebook@MamataBanerjeeOfficial) এবং ইস্টবেঙ্গল (Photo:SNS)

পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গলের ক্লাবের চুক্তি জট কাটল। মূলত মুখ্যমন্ত্রীর মধ্যস্থতায় ক্লাব কর্তৃপক্ষ এবং বিনিয়োগকারী সংস্থার সঙ্গে বৈঠকে যাবতীয় জট কাটিয়ে পুনরায় বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্টের সঙ্গে যুক্ত হয়েলাল-হলুদ শিবির আসন্ন আইএসএলে খেলবে।

বিগত কয়েক মাস ধরেই বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গল ক্লাবের মধ্যে চুক্তি নিয়ে নানান মতবিরোধ দেখা দিয়েছিল এমনকি কয়েকদিন আগে ক্লাব কর্তৃপক্ষের কাছে সমস্ত স্পোটিং রাইট ফিরিয়ে দিয়েছিল শ্রী সিমেন্ট সংস্থা।

এই ঘটনার পরই মাননীয় মুখ্যমন্ত্রী সমস্ত বিষয়টির দায়ভার নিজের কাঁধে তুলে নেন এবং দুপক্ষের সঙ্গে এদিন নবান্নে বৈঠকে বসে যাবতীয় জট কাটিয়ে আইএসএলে ইস্টবেঙ্গলের খেলার পথটি মসৃণ করে দেন।

মুখ্যমন্ত্রী এদিন, “বলেন অনেকে ফোন করে ইস্টবেঙ্গল সম্পর্কে জানতে চেয়েছিলেন। মোহনবাগান, মহামেডান সবাই চায় ইস্টবেঙ্গল খেলুক।”

শ্রী সিমেন্ট এবং ইস্টবেঙ্গলের ভিতরে চুক্তি নিয়ে নানাবিধ সমস্যার ঘটনা প্রথম থেকেই নজরে রেখেছিলেন মাননীয়া মুখ্যমন্ত্রী এবং ইস্টবেঙ্গলের সমর্থকদের আশ্বস্ত করেছিলেন যে তাদের পছন্দের ক্লাব গতবারের মতন এবারও আইএসএলে খেলবে।

চুক্তির জট মিটে যাওয়ার ফলে সাধারণত ভীষণ খুশি বাংলার ফুটবলপ্রেমীরা এবং সর্বোপরি লাল-হলুদ সমর্থকরা। এবার শুধু দেখার বিষয় দল গঠন প্রক্রিয়াটি ঠিক কীভাবে এগোয়, কারণ আইএসএল এবারে খেলতে হলে ইস্টবেঙ্গলকে তাড়াতাড়ি চুক্তিজট মিটিয়ে নেওয়ার প্রয়োজন হত কারণ আগামী ৩১শে আগস্ট দলবদলে দরজা বন্ধ হচ্ছে অর্থাৎ ট্রানস্ফার উইন্ডো বন্ধ হচ্ছে তার আগেই দল গঠনের বিষয়েগুলো ঠিক করতে হবে ইস্টবেঙ্গল দলকে না হলে সমস্যায় সম্মুখিন হতে হত।

সুতরাং চুক্তিজট মিটে যাওয়ায় আগামী কিছুদিনের ভেতর ইস্টবেঙ্গল দলকে নিজেদের খেলোয়ার বেছে নিতে হবে। গতবার প্রথম আইএসএলে খেললেও, দলের পারফরম্যান্স সেভাবে দাগ কাটতে পারেনি। তাই এবার একটি ভালো দল গড়ার লক্ষ্য নিয়ে এগোতে হবে লাল-হলুদ শিবিরকে।