সই করা তালিকার প্রার্থীদের জয়ী করার আহ্বান পার্থর সতর্ক করার পরেও যাঁরা নির্দল, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থার হুঁশিয়ারি ফিরহাদের

পার্থ চট্টোপাধ্যায় বলেন, সই করা প্রার্থীদের জয়ী করতে হবে। এই নিয়ে কোনও বিভ্রান্তি নেই। সই করা তালিকার তৃণমূল প্রার্থীদের জেতান।

Written by SNS Kolkata | February 9, 2022 6:34 pm

প্রার্থী পদকে কেন্দ্র করে গোটা রাজ্য জুড়ে শাসক দলের অসন্তোষ এখনও থিতিয়ে যায়নি। আজ বুধবার মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।

তার আগে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, সই করা প্রার্থীদের জয়ী করতে হবে। এই নিয়ে কোনও বিভ্রান্তি নেই। সই করা তালিকার তৃণমূল প্রার্থীদের জেতান।

প্রথম ও দ্বিতীয় বলে কোনও তালিকা নেই। তালিকা একটাই। যাঁরা বিভেদ করছেন তাঁদের বলব তালিকা একটাই। বজবজ, খড়দহে সংশোধিত তালিকা পাঠানো হয়েছে।

উল্লেখ্য যে বেসরকারি টিভি চ্যানেলে বসে অভিষেক বন্দ্যোপাধ্যায় রবিবার তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সুব্রত বক্সি এবং দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের তালিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সেই একই টিভি চ্যানেলে সাক্ষাৎকারে পার্থ চট্টোপাধ্যায় বলেন, সই করা তালিকার প্রার্থীদের জয়ী করুন।

উল্লেখ্য কামারহাটির প্রার্থী তালিকা নিয়ে মদন মিত্রের নিশানায় ছিলেন পার্থ চট্টোপাধ্যায় ও সৌগত রায়।

এদিন এই বিষয়েও তৃণমূল কংগ্রেসের মহাসচিব বলেন দলীয় তালিকা পাঠানো হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় সব ঠিক করে দিয়েছেন। এর মধ্যে কামারহাটিও রয়েছে। দল সতর্ক করার পরেও যাঁরা নির্দল হয়ে দাঁড়াচ্ছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল।

স্পষ্ট বার্তা দিয়ে দিলেন তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। বুধবার বাড়ি থেকে বেরিয়ে পুরনিগমে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হন ফিরহাদ হাকিম।

তিনি বলেন, ‘দল সতর্ক। করার পরেও যারা নির্দল হয়ে দাঁড়াচ্ছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল। দলের সিদ্ধান্ত খুবই কড়া হবে। তবে যাঁরা নির্দল হিসাবে দাঁড়াচ্ছেন, তাঁরা নিজেদের ওজন বুঝে যাবেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সরে গেলে কী প্রসঙ্গত, ১০৮ টি পুরসভার প্রার্থী তালিকা নিয়ে তৃণমূলে বিভ্রাট তৈরি হয়।

অভিযোগ ওঠে, দলের ওয়েবসাইটে যে তালিকা প্রকাশিত হয়েছে, আর জেলায় জেলায় যে তালিকা পাঠানো হয়েছে, তাতে বিস্তর ফারাক রয়েছে।

শুক্রবার বিকালে প্রার্থী তালিকা প্রকাশিত হওয়ার পর থেকেই ক্ষোভ প্রকাশ্যে আসতে শুরু করে।

পুরভোটে প্রার্থী তালিকা নিয়ে শাসক দলের কর্মী সমর্থকদের ক্ষোভ বিক্ষোভ জেলায় জেলায়।

বিক্ষুব্ধদের কিছুতেই বাগে আনতে পারছেন না নেতারা। অধিকাংশ ক্ষেত্রেই বিক্ষোভ প্রকাশ্যে।

জায়গায় জায়গায় চলে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, রাস্তা অবরোধ। প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের মাঝেই বিক্ষুব্ধদের জন্য বড় বার্তা দিয়েছেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ বলেন, ‘প্রার্থী তালিকা নিয়ে এবার আর কোনও ক্ষোভ থাকা উচিত নয়। এত বড় একটা দলে ভুল বোঝাবুঝি হয়।’

তিনি জানিয়েছেন, কিছু সংশোধন কর চূড়ান্ত প্রার্থী তালিকা জেলা সভাপতিদের কাছে ইতিমধ্যেই পাঠিয়ে দেওয়া হয়েছে।

তৃণমূলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ও স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘বিভ্রান্তি তৈরি করা হচ্ছে পার্থ ও সুব্রতর দেওয়া তালিকাই চূড়ান্ত তালিকা। সকলকে খুশি করা সম্ভব নয়। প্রতীক একটাই।’

এত সবের পরেও যদি আসন্তোষ থেকে যায, তাঁদের উদ্দেশে বুধবার আরও একবার স্পষ্ট বার্তা দিয়ে দিলেন ফিরহাদ হাকিম।

এদিকে, কাঁথি পুরসভায় শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর টিকিট না পাওয়া প্রসঙ্গে প্রশ্ন করা হয় ফিরহাদকে।

তিনি বলেন, ‘টিকিট পায়নি না নেয়নি? কারণ কাঁথিতে তো ওরা জিততে পারবে না তাই হয়তো ভয়ে নেয়নি।

ফিরহাদ বলেন, “বিজেপির যা রাজনীতি, তা কখনই পশ্চিমবঙ্গে চলতে পারে না। তাই বিজেপি সারা ভারতেই আস্তে আস্তে অবদমিত হয়ে যাবে।

বিজেপি একটা দল নয় বাংলায় কোনও সংগঠন নেই। তাদের নিয়ে আগ্রহ প্রকাশ করলে, গুরুত্ব দেওয়া হবে। ওদের ন্যাচেরাল ডেথ হচ্ছে। লেট দেম পলিটিক্যালি ডাই ন্যাচেরালি।’