বিজয় হাজারে ট্রফিতে বাংলা দলের জয়, কাইফের অভিষেকে শুভেচ্ছা মহম্মদ শামির 

বিজয় হাজারে ক্রিকেটে বাংলার হয়ে খেলতে নামলেন ভারতীয় দলের পেসার মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ।

Written by SNS New Delhi | February 28, 2021 4:15 pm

মহম্মদ সামি (File Photo: IANS)

বিজয় হাজারে ক্রিকেটে বাংলার হয়ে খেলতে নামলেন ভারতীয় দলের পেসার মহম্মদ শামির ভাই মহম্মদ কাইফ। এদিন জম্মু কাশ্মীরের বিপক্ষে বাংলা প্রথমে খেলতে নেমে ৪ উইকেটে ৩৬৮ রান করে। আর এর জবাবে জম্মু-কাশ্মীর ২৮৬ রান করে সবাই আউট হয়ে যায়। বাংলার জয় হয় ৮২ রানে।

এদিন কাইফ ৮ ওভার বল করে ৬০ রান দিয়েছেন। কিন্তু কোনও উইকেট তাঁর নামের পাশে লেখা হয়নি। বাংলার হয়ে চারটি উইকেট পান অর্ণব নন্দী আর দু’টি উইকেট পেয়েছেন মুকেশ কুমার। সাধারণত মহম্মদ কাইফ তাই মিডল অর্ডার ব্যাটম্যান হিসেবে মাঠে নেমে থাকেন এবং বলও করেন। 

ভাই কাইফের বাংলা দলে অভিষেক হওয়াতে দাদা মহম্মদ শামি দারুণ খুশি। তিনি বলেছেন, তােমার জীবনে একটা গুরুত্বপূর্ণ দিন। তােমাকে মনে রাখতে হবে স্বপ্নকে বাস্তব করতে গেলে আরও খেলার প্রতি দায়বদ্ধ হতে হবে। শুধু তাই নয়, পরিশ্রমের মধ্য দিয়ে নিজেকে তৈরি করতে হবে। মনে রাখতে হবে, বাংলার প্রথম শ্রেণির ক্রিকেটারদের পাশে তােমাকে নাম লেখাতে হবে। তবেই তােমার সাফল্য প্রমাণিত হবে। স্বপ্নকে সার্থক করতে গেলে অনেক অনেক অধ্যবসায়ের মধ্য দিয়ে এগিয়ে যেতে হবে। 

গত দু’টি ম্যাচে হেরে যাওয়ার ফলে বাংলা দলের পরবর্তী পর্যায়ের খেলার সম্ভানা প্রায় শেষ হয়ে গিয়েছে। তবুও এই ম্যাচটা বাংলার কাছে কিছুটা ঘুরে দাঁড়ানাের প্রয়ােজন ছিল তাই বাংলা দল জম্মু কাশ্মীরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। বিশেষ করে ঋত্বিক চ্যাটার্জি ও অধিনায়ক অনুষ্টুপ মজুমদার ভালাে খেলার পাশে শাহবাজ বড় ভূমিকা নেন বাংলার জয়ের জন্য।