প্লে-অফে খেলতে হলে ডু অর ডাই পরিস্থিতি পাঞ্জাবের সামনে

টানা জয় তুলে নিয়ে নজরকাড়া পারফরমেন্স করে পয়েন্ট টেবলের শেষ থেকে উঠে এসে এখন কিংস ইলেভেন পাঞ্জাব প্লে-অফে নিজেদের জায়গা প্রায় পাকা করে ফেলেছে।

Written by SNS Abu Dhabi | October 30, 2020 1:43 am

কিংস ইলেভেন পাঞ্জাব (ছবি: টুইটার/@IPL)

শেষ কয়েকটা ম্যাচে টানা জয় তুলে নিয়ে অসাধারণ নজরকাড়া পারফরমেন্স করে দেখিয়ে পয়েন্ট টেবলের শেষ থেকে উঠে এসে এখন কিংস ইলেভেন পাঞ্জাব প্রথম চারটি দলের মধ্যে নিজেদের জায়গা পাকাপাকি করে ফেলেছে। সেখানে পাঞ্জাবের কাছে এখন প্লে-অফে জায়গা করে নেওয়াটা কঠিন চ্যালেঞ্জ।

কারণ বাকি দুটি ম্যাচে তাদের জয় তুলে নিতে হবে। সেখানে তারা যে ফর্মের মধ্যে রয়েছে সেই দিক দিয়ে বিচার করলে তাদের কাছে জয় তুলে নেওয়াটা কোনও কঠিন কাজ নয়। তবে কোয়ালিফাই করতে গেলেই জয় চাই। পাঞ্জাবের সামনে এখন ডু অর ডাই ম্যাচ।

আজ পাঞ্জাৰ নিজেদের প্লে-অফে খেলার রাস্তা পাকাপাকি করার জন্য রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মাঠে খেলতে নামছে। আর জয় তুলে নিতে পারলেই রানরেট ঠিক রেখে তাহলে তারা এই জায়গাটা ধরে রাখতে পারবে। আর একটা ভালাে সুযােগ রয়েছে পাঞ্জাবের কাছে।

কারণ তারা আজ নাইটদের খেলাটা দেখে শুক্রবার মাঠে নামছে। সেখানে নাইট যদি আজ জয় তুলে নেয়। তা হলে তারা আলাদা পরিকল্পনা করে মাঠে নামবে। আর হেরে গেলে তাদের জন্য সুযােগটা আরাে সহজ হয়ে যাবে সেটা বলাই বাহুল্য। সেখানে সব মিলিয়ে বলতে গেলে পাঞ্জারে জয় প্রয়ােজন। অন্যদিকে প্রতিযােগিতা থেকে ছিটকে যাওয়া রাজস্থান রয়্যালসের দরকার একটা সম্মানের জয় তুলে নেওয়া।