ব্যাটসম্যানদের ব্যর্থতা মানতে পারছেন না পন্টিং

বােলাররা কাজের কাজটা করে দেখালেও দ্বিতীয় টেস্টেও ব্যাটসম্যানরা নিজেদের স্বাভাবিক খেলাটা মেলে ধরতে পারল না, এমন কথাই জানালেন রিকি পন্টিং।

Written by SNS Melbourne | December 30, 2020 9:06 pm

পন্টিং (File Photo: IANS)

প্রথম টেস্টে দারুণভাবে জয় তুলে নেওয়ার পর এভাবে দ্বিতীয় টেস্টে হারটা মেনে নেওয়া যায় না। প্রথম টেস্টে বােলারদের দারুণ কামব্যাকে ভারতকে লজ্জার মুখে পড়তে হয়েছিল। কিন্তু সেখান থেকে সেই দলটা দারুণভাবে কামব্যাক করে জয় তুলে নিল।

আর এর জন্য অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা দায়ী। প্রথম টেস্টে বােলাররা যদি কাজের কাজটা করে দেখাতে না পারত তাহলে হয়তাে আমাদের হারের মুখ দেখতে হত। যাইহােক আমরা জয় তুলে নিয়েছি। কিন্তু দ্বিতীয় টেস্টেও সেই ব্যাটসম্যানদের ব্যর্থতা ঢেকে দিল এবং আমাদের হারের মুখে পড়তে হল। বােলাররা কাজের কাজটা করে দেখালেও দ্বিতীয় টেস্টেও ব্যাটসম্যানরা নিজেদের স্বাভাবিক খেলাটা মেলে ধরতে পারল না, এমন কথাই জানালেন রিকি পন্টিং।

“আমি তাে বুঝতে পারছি না ব্যাটসম্যানদের কোথায় কোন জায়গাটায় অসুবিধা রয়েছে। আমি জানি আমাদের দলের বােলাররা যেমন শক্তিশালী ঠিক তেমনই ভারতীয় দলের বােলিং ইউনিটও শক্তিশালী । কিন্তু সেখানে ব্যাটসম্যানদের তাে কাজের কাজটা করে দেখাতে হবে। কিন্তু আমাদের দলের ব্যাটসম্যানরা সেই কাজের কাজটা করে দেখাতে পারল না। যেখানে অজিঙ্কা রাহানে ঠান্ডা মাথায় যে কাজটা করে গেল অসাধারণ।

যাইহােক সিরিজে যে ভারতীয় দল কামব্যাক করেছে সেখান থেকে এরপর সিরিজের বাকি দু’টো ম্যাচ আর জমাটি হতে চলেছে সেটা আগাম বলা যায়। তবে আমাদের দলের ব্যাটসম্যানদের আরাে ভালাে করে প্রস্তুতি নিয়ে তৃতীয় টেস্টে খেলতে নামতে হবে, না হলে আবারও বিপদের মুখে পড়তে হবে সেটা আমি আগাম বলে দিতে পারি,’ এমন কথাও বলেন রিকি পন্টিং।