অসম-মিজোরাম সংঘর্ষ বিজেপির ব্যর্থতা, টুইট অভিষেক রাহুলের

অসম-মিজোরাম সীমানায় সংঘর্ষে পাঁচ পুলিশকর্মীর মৃত্যুর ঘটনা নিয়ে কেন্দ্রকে একযােগে তােপ দাগলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাহুল গান্ধী।

Written by SNS Delhi | July 28, 2021 12:22 pm

অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাহুল গান্ধী (Photo: IANS)

অসম-মিজোরাম সীমানায় সংঘর্ষে পাঁচ পুলিশকর্মীর মৃত্যুর ঘটনা নিয়ে কেন্দ্রকে একযােগে তােপ দাগলেন তৃণমূলের ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। এই ঘটনার জন্য সরাসরি বিজেপি সরকারকে দায়ী করেছেন তাঁরা।

অভিষেক-রাহুলের একই সুরে আক্রমণ নতুন করে কংগ্রেস-তৃণমূলের কাছাকাছি আসার জল্পনা বেড়েছে। মঙ্গলবার সকালে অভিষেক টুইট করেন, ‘অসম, মিজোরাম সীমানায় হিংসার ঘটনায় হতবাক ও স্তম্ভিত। মৃতদের পরিবারকে জানাই সমবেদনা।

বিজেপি সরকারের অধীনে এই ধরনের ঘটনা গণতন্ত্রের মৃত্যু ঘটাচ্ছে। ভারতবাসী আরও ভাল সরকার পাওয়ার যােগ্য বলেই মনে করেন তিনি। অনেকটা একই সুরে রাহুল টুইট করেন, নিহতদের পরিবারকে সমবেদনা জানাই।

আশা করছি আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। মানুষের জীবনে ঘৃণা ও হিংসার যে বীজ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক বপন করেছে, তা আরও একবার দেশের নাম খারাপ করল। ভারত এখন তার ভয়ঙ্কর ফল ভােগ করছে।

অভিষেক ও রাহুল দু’জনেই নিজেদের টুইটে ‘অসমমিজোরামবর্ডার’ হ্যাশট্যাগ ব্যবহার করেছেন। এমনটা মনে করার কোনও কারণ নেই যে, দু’জনে পরিকল্পিত ভাবে টুইট করেছেন। কিন্তু কাকতালীয় ভাবে হলেও দু’জনেরই আক্রমণের লক্ষ্য মিলে গিয়েছে। যেমন মিলে গিয়েছে আক্রমণের সময়ও।

প্রসঙ্গত, ফোনে আড়ি পাতার ঘটনায় গত রবিবার অভিষেকের ছবি দিয়ে টুইট করে মােদী সরকারকে আক্রমণ করেছিল কংগ্রেস। তার পরেই জল্পনা শুরু হয়, তবে কি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সদরের আগেই তৃণমূলকে সখ্যের বার্তা দিল কংগ্রেস।

২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে বিরােধীদের একযােগে বিজেপি-র বিরুদ্ধে লড়াইয়ের বার্তা দিয়েছিলেন মমতা। সেই পরিকল্পনাকে আরও এগিয়ে নিয়ে যেতেই দিল্লি সফরে বাংলার মুখ্যমন্ত্রী বিরােধী নেতাদের সঙ্গে দেখা করছেন বলেই মত রাজনৈতিক মহলের। এরই মধ্যে বিজেপির বিরুদ্ধে অভিষেক ও রাহুলের একই সুরে টুইট সেই জল্পনাকে আরও বাড়িয়ে দিল।