কেন্দ্রের ব্যর্থতাকে দায়ী করলেন অধীর চৌধুরী

জম্মু বিমান ঘাঁটিতে জোড়া বিস্ফোরণের জন্য বিজেপি দল এবং বিজেপি সরকারের ব্যর্থতাকে দায়ী করলেন লােকসভার পরিষদীয় দলনেতা সাংসদ অধীর চৌধুরী।

Written by SNS Delhi | June 28, 2021 4:57 pm

অধীর রঞ্জন চৌধুরী (Photo: Twitter @INCWestBengal)

জম্মু বিমান ঘাঁটিতে জোড়া বিস্ফোরণের জন্য বিজেপি দল এবং বিজেপি সরকারের ব্যর্থতাকে দায়ী করলেন লােকসভার পরিষদীয় দলনেতা সাংসদ অধীর চৌধুরী। রবিবার মুর্শিদাবাদের বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, বর্তমানে কাশ্মীরে প্রতিদিন কোনও না কোনও জায়গায় কোনও ঘটনা ঘটছে। সংঘর্ষ চলছে। রক্তপাত চলছে।

আজকে দু বছর পরে ডেকে নিয়ে এসে, জেল থেকে ছাড়িয়ে নিয়ে এসে সেখানকার নেতাদের সঙ্গে নরেন্দ্র মােদিকে আলোচনা করতে হচ্ছে। একথা আমরা দু বছর আগে বলেছিলাম। রাজনৈতিক প্রক্রিয়া ভেঙে দিও না। সবাইকে জঙ্গি বানিয়ে দিও না। আতঙ্কবাদী তৈরি করে দিও না।

এটা বিজেপি পার্টি, বিজেপি সরকারের ব্যর্থতা। তাই কাশ্মীর আজও অশান্ত। শুধু কাশ্মীর নয়, জম্মুতে হামলা। কত বড়াে ভয়ঙ্কর ব্যাপার। এই হামলা ড্রোনের মাধ্যমে। তার মানে আমাদের নিরাপত্তা কতটা ভঙ্গুর। নিরাপত্তা যে শতছিদ্র হয়ে গিয়েছে এগুলি তার প্রমান।

নরেন্দ্র মােদি, অমিত শাহ যা বলেছিল তার সঙ্গে আজ বাস্তবের কোনও সম্পর্ক নেই। সেইসঙ্গে কেন্দ্রীয় সরকারের কাশ্মীর নীতির কড়া সমালােচনা করেছেন তিনি। এ প্রসঙ্গে অধীর চৌধুরী বলেন, দু’বছর আগে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ভুল ছিল।

প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী দু’বছর আগে সংসদে দাঁড়িয়ে বুক চওড়া করে বলেছিলেন ৩৭০ অনুচ্ছেদের অবলুপ্তি হলে কাশ্মীরে সন্ত্রাস বন্ধ হয়ে যাবে। বন্ধ হয়ে যাবে দুর্নীতি। জাল টাকার কারবার বন্ধ হয়ে যাবে।

অধীর চৌধুরী বলেন, ‘আগে পাকিস্তান থেকে সন্ত্রাসবাদীরা। এসে কাশ্মীরে হামলা করত। আর এখন স্থানীয় স্তরে জঙ্গি তৈরি হচ্ছে।’