দুর্গাপুজোকে কেন্দ্র করে বিনিয়োগের আহ্বান মুখ্যমন্ত্রীর

বৃহস্পতিবার বৈঠকে দুর্গাপুজোকে কেন্দ্র করে স্থানীয় শিল্পপতিদের ব্যবসার প্রচার ও বিনিয়োগ টানার জন্য আকর্ষণীয় প্রস্তাব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Written by SNS Kolkata | July 29, 2022 9:22 am

শিল্প-বাণিজ্য এবং শিল্প পুনর্গঠনসহ চার দফতর থেকে পার্থ চট্টোপাধ্যায়কে ‘রিলিফ’ দেওয়ার পরে কিছুক্ষণের মধ্যেই নবান্ন থেকে বিজ্ঞপ্তি জারি হল, শিল্প সংক্রান্ত দফতরগুলি আগামী মন্ত্রিসভা গঠন না হওয়া পর্যন্ত মুখ্যমন্ত্রীর কাছেই থাকবে।

এই বিজ্ঞপ্তি প্রকাশের আলিপুরের অল্পক্ষণের মধ্যে করলেন ‘সৌজন্য’তে ইন্ডাস্ট্রি , প্রোমোশন কাউন্সিলের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বার্তা দিলেন, তৃণমূল শৃঙ্খলাবদ্ধ দল। পার্থ চট্টোপাধ্যায়কে অব্যাহতি দেওয়ার পরেও কাজে কোনও ফারাক হবে না। সরকারের কাজ যেমন চলছিল তেমন চলবে।

বৃহস্পতিবারের বৈঠকে দুর্গাপুজোকে কেন্দ্র করে স্থানীয় শিল্পপতিদের ব্যবসার প্রচার ও বিনিয়োগ টানার জন্য আকর্ষণীয় প্রস্তাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বিষয়ে রাজ্য সরকারের বেশ কয়েকটি পরিকল্পনার কথা তুলে ধরেন তিনি।

দুর্গাপুজোর ইউনেস্কোর স্বীকৃতি প্রাপ্তিকে সামনে রেখে এবছর একমাসব্যাপী উৎসব উদযাপনের জানিয়েছেন কথা মুখ্যমন্ত্রী। তিনি বলেন, দুর্গাপুজো উপলক্ষে এবছর কুড়ি-পঁচিশটা দেশের লোক আসেন।

তাঁদের সামনে রাজ্যের শিল্প সম্ভাবনার কথা তুলে ধরতে হবে। রাজ্যের শিল্প সম্ভাবনার বিষয়বস্তু নিয়ে একটি তথ্যচিত্র তৈরির ভাবনার কথাও জানালেন মুখ্যমন্ত্রী।

বিশিষ্ট চলচ্চিত্র পরিচালক গৌতম ঘোষকে এই তথ্যচিত্র নির্মাণের দায়িত্ব দেন মুখ্যমন্ত্রী। সেইসঙ্গে জানিয়ে দেন, টেলিভিশনেও রাজ্যের উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে সমান্তরাল প্রচার চলবে।