আর্জেন্তিনায় করােনার প্রকোপ, কোপা আমেরিকা সরতে পারে আমেরিকায়

কোপা আমেরিকা কলম্বিয়া থেকে সরিয়ে আর্জেন্তিনায় আয়ােজন করার সিদ্ধান্ত নেওয়া হয়।এবার মেসিদের দেশে কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার ক্ষেত্রে অনিশ্চয়তা।

Written by SNS Argentina | May 27, 2021 11:50 pm

লিওনেল মেসি (File Photo: Xinhua/IANS)

রাজনৈতির অস্থিরতার জন্য কোপা আমেরিকা কলম্বিয়া থেকে সরিয়ে আর্জেন্তিনায় আয়ােজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু এবার মেসিদের দেশেও কোপা আমেরিকা অনুষ্ঠিত হওয়ার ক্ষেত্রে অনিশ্চয়তা দেখা দিল।

গত বছর কলম্বিয়া ও আর্জেন্তিনায় কোপা আমেরিকা হওয়ার কথা থাকলেও করােনার কারণে তা বন্ধ হয়ে গিয়েছিল তবে এ বছর কলম্বিয়ায় রাজনৈতিক অস্থিরতার জন্য ওখান থেকে মেসিদের দেশে কোপা আমেরিকা সরিয়ে আনা হলেও, আর্জেন্তিনায় এখন করােনার প্রকোপ ক্রমশ বেড়ে চলেছে।

করােনা সংক্রমণ বেড়ে চলায় লকডাউনের সময়সীমা বেড়ে গিয়েছে। ফলে সেখানেও প্রতিযােগিতার আসর বসানাে যাবে। আদৌ এবারে কোথায় কোপা আমেরিকার আসর বসবে সে নিয়ে ধোঁয়াশার মধ্যে রয়েছে প্রত্যেকে।

১৩ জুন থেকে কোপা আমেরিকা শুরু হওয়ার কথা রয়েছে। তবে চিলি ও ভেনেজুয়েলাতে একাধিক সমস্যা হওয়ায় সেখানেও প্রতিযােগিতার আয়ােজন করা সম্ভব নয়। শেষ পর্যন্ত হয়তাে আমেরিকাতেই বসতে পারে কোপা আমেরিকার আসর এমনটাই মনে করা হচ্ছে।

এর আগে ২০১৬ সালে কোপা আমেরিকা আয়ােজন করেছিলেন আমেরিকা। তবে সমস্যা মিটছে না। কারণ সে সময়ে আমেরিকাতে কনফেডারেশন কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। একসঙ্গে দু’টি বড় প্রতিযােগিতা আয়ােজন করা নিয়ে সমস্যা দেখা দিয়েছে।