বার্সিলােনার বিজয়রথ থামিয়ে দিল লেভান্তে

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে পেনাল্টি থেকে গােল করে লিওনেল মেসি বার্সিলােনাকে এগিয়ে দিলেও শেষ পর্যন্ত লেভান্তে ৩-১ গােলে বার্সিলােনাকে হারিয়ে দিয়েছে।

Written by SNS Barcelona | November 4, 2019 4:12 pm

লেভান্তের বিরুদ্ধে হারের পর হতাশ মেসি। (Photo by JOSE JORDAN / AFP)

স্প্যানিশ ফুটবল লিগ লা লিগাতে পেনাল্টি থেকে গােল করে লিওনেল মেসি বার্সিলােনাকে এগিয়ে দিলেও শেষ পর্যন্ত লেভান্তে ৩-১ গােলে বার্সিলােনাকে হারিয়ে দিয়েছে। বার্সিলােনা দ্বিতীয় গােল পাওয়ার কোনও চেষ্টা করেনি বরং বিরতির পর অত্যন্ত অগােছালাে ফুটবল খেলতে শুরু করে। তারই সুযােগে আট মিনিটের মধ্যে লেভান্তে তিনটি গােল করে ফেলে।

হারের ফলে বার্সিলােনার সব প্রতিযােগিতা মিলিয়ে টানা সাতটি জয়ের পর ছেদ পড়ে গেল। যদি রবিবার ভারতীয় সময়ে বেশি রাত্রে গ্রানাডা রিয়েল সােসিয়েড্যাডকে হারিয়ে দেয় তবে তারাই পয়েন্ট টেবিলে শীর্ষে চলে যাবে। ম্যাচের ৩৮ মিনিটে বার্সিলােনার নেলসন সেনেডােকে বক্সের মধ্যে ট্রিপ করে ফেলে দিয়েছিলেন জর্জ নিরামন্ড। পেনাল্টি থেকে মেসি গােল করে টানা পাঁচটি ম্যাচে গােল পাওয়া ছাড়াও দলকে এগিয়ে দেন।

কিন্তু বিরতির আগেই ডানপায়ের মাসেলে যন্ত্রণার জন্য লুই সুয়ারেজ মাঠ ছাড়ায় বার্সিলােনার আক্রমণ অনেকখানি ভোতা হয়ে যায়। লেভান্তে তাদের প্রথম দুটি গােল পেয়েছে। কারণ বার্সিলােনা তাদের অঞ্চল থেকে উদ্দেশ্যহীনভাবে লম্বা বল পাঠালে লেভান্তে সেই বলগুলি ধরে গােল পেয়ে যায়।

জোস ক্যাম্পানা প্রথম গােলটি শােধ করার পর বােরজা মেয়ােরাল এবং নেমাঞ্জা রাডােজা বাকি দুটি গােল করেন। বার্সিলােনার কোচ আরনেস্টো ভ্যালভার্দে এতখানি খেপে গিয়েছিলেন যে ম্যাচের পর তাঁকে বলতে শােনা যায় সবকিছু আমাদের বিরুদ্ধে চলে গিয়েছে। আমরা বা লেভান্তে কেউই গােলের সুযােগ তৈরি করতে পারেনি। কিন্তু দুই মিনিটে ওরা দুটি গােল পেয়ে যায়। তৃতীয় গােলটি আমাদের সবচেয়ে ক্ষতি করেছে কারণ দ্বিতীয়ার্ধে আমরা কোনও ফুটবলই খেলিনি।