দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্সই সেরা দুই দল মন্তব্য অজিত আগরকরের

প্রাক্তন ভারতীয় পেসার অজিত আগরকর পরিষ্কার জানিয়ে দিলেন, এবারের প্রতিযােগিতায় দুই সেরা দল হচ্ছে দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স।

Written by SNS Mumbai | October 14, 2020 1:27 am

অজিত আগরকর (Photo: Twitter)

প্রাক্তন ভারতীয় পেসার অজিত আগরকর পরিষ্কার জানিয়ে দিলেন, এবারের প্রতিযােগিতায় দুই সেরা দল হচ্ছে দিল্লি ক্যাপিটালস ও মুম্বই ইন্ডিয়ান্স। মরুশহরে খেলতে নেমে এই দুই দল নিজেদের সেরা খেলাটা মেলে ধরে এখন পয়েন্ট টেবলে প্রথমস্থানে কে থাকবে তাই নিয়ে লড়াই চলছে।

তবে শেষ সাক্ষাৎকারে চলতি বছরে দিল্লি ক্যাপিটালসকে পরাজিত করে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স পুনরায় এক নম্বর স্থানে উঠে এসেছে। সেখানে দিল্লিকে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে, দিল্লি ক্যাপিটালস দলের তরুণ ক্রিকেটাররা ভালাে পারফরমেন্স করে দেখাচ্ছে বটে কিন্তু চোট সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে দল। আর এর ফলেই একপালে ভাঁজ পড়েছে কোচ রিকি পন্টিং এবং অধিনায়ক শ্রেয়স আইয়রের।

অশ্বিন চোট সারিয়ে দলে কামব্যাক করলেও, অমিত মিশ্র প্রতিযােগিতা থেকে ছিটকে গিয়েছেন। এছাড়া ঋষভ পন্থ হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য এক সপ্তাহ মাঠের বাইরে থাকবেন। অমিত মিশ্র’র পাশাপাশি সােমবার প্রতিযােগিতা থেকে ছিটকে গিয়েছেন দিল্লির অভিজ্ঞ পেস বােলার ইশান্ত শর্মা। এখন ও দিল্লি দলের পক্ষ থেকে পরিবর্ত খেলােয়াড়ের নাম জানানাে হয়নি।

তবে আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছে চিঠি পাঠানাে হয়েছে দিল্লি শিবির থেকে এমন কথা জানানাে হয়েছে। প্রথমবার খেতাব জয়ের দৌড়ে দিল্লিকে এগিয়ে রাখলেও চোট সমস্যা তাদেরকে অনেকটাই পিছিয়ে দিচ্ছে বার বার সেটা বলাই বাহুল্য।

এদিকে অজিত আগরকর বলেন, দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্স এবং কলকাতা নাইট রাইডার্স প্লে-অফে কোয়ালিফাই করবে সেটা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি। এবং চতুর্থস্থানের জন্য রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে লড়াইটা জমে উঠবে। এটা একটা কঠিন প্রতিযোগিতা। কখন কোন দল উপরে উঠবে এবং নীচে নামবে সেটা কেউ নিশ্চিতভাবে বলতে পারবে না। কিন্তু মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস আমার চোখে সেরা দল সেটা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি। এছাড়া আমার ব্যক্তিগত মতামত অনুযায়ী কলকাতা নাইট রাইডার্স এবারে প্লে-অফে খেলার ছাড়পত্র জোগাড় করে নিতে পারবে। কারণ চেন্নাইয়ের বিরুদ্ধে তারা বাউন্স ব্যাক করে জয় তুলে নিয়েছে। নাইটরা আমার কাছে তৃতীয় দল। এবং চতুর্থ স্থানের জন্য হায়দরাবাদ এবং রাজস্থানর মধ্যে লড়াই হবে। তবে, পুরোটাই আমার মতামত এখনাে প্রতিযােগিতা অনেক দুর গড়াবে সেখানে। আগাম ভবিষ্যতে কি হবে সেটা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারব না।