ফাইনালে নামার আগে দুই শিবিরে দুই মন্ত্র

নিজেদের শক্তিকে বারিয়ে আর দুর্বলাতে আড়াল করে ফাইনালে নামার আগে দুই শিবিরে দুই মন্ত্র নিয়ে তৈরি।আইপিএল খেতাব পেতে মরিয়া দিল্লি আর মুম্বাই খেতাব বজায় রাখতে।

Written by SNS Dubai | November 10, 2020 12:51 pm

রোহিত শর্মা (Photo: Surjeet Yadav/IANS) শ্রেয়াস আইয়ার (Photo: Twitter/@IPL)

মুম্বই ইন্ডিয়ান্স – শেষ চার বছরে এই নিয়ে চার বার ফাইনালে পৌঁছেছে। তার মধ্যে দু’বার চ্যাম্পিয়ন একবার পরাজিত হয়েছে। আজ ফাইনালে জিতলে পঞ্চমবার খেতাব জয় করবে। কোচ মাহেলা জয়াবর্ধনে দলের ক্রিকেটারদের উপর বেশি কোনও চাপ নিতে নারাজ।

তিনি বলেন, দলের ক্রিকেটাররা ভালাে পারফরমেন্স আসছে তাই তাদের উপর আমি অতিরিক্ত কোনও চাপ দিতে চাই না। ফাইনালের আসরে নেমে কেমন খেলাটা মেলে প্রতে হয় সেটা তারা খুব ভালাে করে জানে। আলাদা করে বলে দিতে হবে না ওঁদের।

শক্তি : মুম্বইয়ের শক্তি বুমরা ও বােল্টের পেস বােলিং। ব্যাটিংয়ে ডি কক, পােলার্ড, সূর্য, ইমান কিষান ও হার্দিকদের ফর্মে থাকা।

দূর্বলতা : হিমস্ট্রিংয়ে আঘাতের জন্য দল থেকে বাদ পড়েছিলেন অধিনায়ক রােহিত। ফিট হয়ে মাঠে নেমে সেভাবে ব্যাট হাতে নজর কাড়তে পারেননি সেখানে তিনি ফাইনালে দলকে কতটা নিজের ব্যাটের দ্বারা সাহায্য করতে পারেন তা দেখার।

দিল্লি ক্যাপিটালস – প্রথমবার ফাইনাল খেলতে নামছে দিল্লি ক্যাপিটালস। গতবার প্লে-অফে পৌঁছালেও ফাইনালে খেলা হয়নি। কোচ রিকি পন্টিং দলের ক্রিকেটারদের মানসিকতা বাড়াচ্ছে।

এবং তাদের ফাইনালে খেলার রসটা বােঝানাের চেষ্টা করছেন বার বার। তিনবার একটা দলের কাছে কেন হেরেছে দিল্লি সেটা ক্রিকেটারদের বুঝিয়ে দিচ্ছেন পন্টিং।

শক্তি : শিখর ধাওয়ান ও স্টেনিসের ওপেনিং জুটির দিকে তাকিয়ে দিল্লি। রাহানে ফর্মে রয়েছেন। বােলিংয়ে রাবাড়ার ফর্ম নিয়ে খুশি দল।

দূর্বলতাঃ শ্রেয়স আইয়র রান পাচ্ছেন না। এবং ধারাবাহিকতার অভাব দেখা যাচ্ছে দিল্লি দলে।