বাংলার ব্যাটিং বিপর্যয়, রঞ্জির সেমিফাইনাল থেকে বিদায়

রঞ্জি জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল বাংলার। রঞ্জির প্রথম সেমিফাইনালে চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় মধ্যপ্রদেশের কাছে ১৭৪ রানে হারলো মনোজরা।

Written by SNS Kolkata | June 18, 2022 6:10 pm

রঞ্জি জয়ের স্বপ্ন অধরাই রয়ে গেল বাংলার। রঞ্জির প্রথম সেমিফাইনালে চূড়ান্ত ব্যাটিং ব্যর্থতায় মধ্যপ্রদেশের কাছে ১৭৪ রানে হারলো মনোজরা।

৩৫০ রানের লক্ষ্যমাত্রা তারা করতে নেমে চতুর্থ দিনে চার উইকেট হারিয়ে ফেলে বাংলা চাপে পড়ে গেছিল। শনিবার শেষ দিনে বাংলার ব্যাটসম্যানরা ক্রিজে দাঁড়াতেই পারল না।

ইনিংস থেমে গেল লক্ষ্যের বহু আগে, ১৭৫ রানে। পঞ্চম দিনে পিচে বল ভালো ঘুরছিল। আর অপ্রত্যাশিত বাউন্স হচ্ছিল। সেই সুযোগটা কাজে লাগায় মধ্যপ্রদেশের বোলাররা।

নিবার শেষ দিনে বাংলার জয়ের জন্য দরকার ছিল ২৫৪ রানে। কিন্তু বাংলার ব্যাটসম্যানরা মধ্যপ্রদেশের বোলিংয়ের সামনে মাথা তুলে দাঁড়াতেই পারলেন না।

এবারে রঞ্জি প্রতিযোগিতার শুরু থেকেই বাংলার ব্যাটিং দুর্বলতা স্পষ্টভাবে সকলের নজর কেড়েছে।

একমাত্র ঝাড়খণ্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে বাংলায় ব্যাটসম্যানরা সাড়ে সাতশ রান তুলে নজির গড়েছিল।

সেই দলের ব্যাটসম্যানরাই সেমিফাইনালের আসরে নেমে প্রথম ইনিংসে যেমন একের পর এক ব্যাটসম্যান ব্যর্থ হলেন দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নেমে সাড়ে ৩৫০ রানও তুলতে পারলোনা।

যে দলের সাত ব্যাটসম্যান শেষ আটের খেলায় অর্ধশত রান করে নজির করেছিল, আর সাড়ে সাতশো রান তুলেছিল তারাই সেমিফাইনালে চূড়ান্ত ব্যর্থ।

তবে এটা নতুনত্ব নয় বাংলার ব্যাটিং ব্যর্থতা এর আগেও দেখা গিয়েছিল।

এই ব্যাটিং ব্যর্থতার পর বাংলা টিম ম্যানেজমেন্ট নিশ্চয়ই দলের ক্রিকেটারদের সাথে কথা বলবেন এই ব্যাপারে।

কোচ অরুণ লাল আগেই বলেছিলেন বাংলার ব্যাটসম্যানরা ফর্মে নেই দলের বোলাররাই বেশিরভাগ ম্যাচে জয় আনছেন। শুধু কোয়াটার ফাইনালের ম্যাচ ব্যতিক্রম।