বাংলার শিল্প মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি, বাড়ি থেকে উদ্ধার নগদ ২১ কোটি

শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী নিয়ে পার্থবাবুর বাড়িতে পৌঁছন ইডির এক আধিকারিক।শনিবার সকালেও মন্ত্রীর বাড়িতে ছিলেন ইডির অফিসারেরা।

Written by SNS Kolkata | July 23, 2022 12:07 pm

শুক্রবার থেকে ম্যারাথন জেরার পর অবশেষে বাংলার শিল্প মন্ত্রী তথা প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল ইডি।

প্রায় ২৭ ঘন্টা লাগাতার জেরা করা ও তল্লাশি করার পর শনিবার সকালে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

উল্লেখ্য, শুক্রবার রাতভর জেরা পর্ব চলেছে। রাত সাড়ে ১০টা নাগাদ কেন্দ্রীয় বাহিনী নিয়ে পার্থবাবুর বাড়িতে পৌঁছন ইডির এক আধিকারিক। শনিবার সকালেও মন্ত্রীর বাড়িতে ছিলেন ইডির অফিসারেরা।

নাকতলায় পার্থবাবুর বাড়ির বাইরে ছিল পুলিশি প্রহরা। ইডি আধিকারিকদের সুরক্ষার জন্য পার্থর বাড়ির সামনে মোতায়েন করা হয় বাহিনী।

সূত্র অনুসারে পার্থ চ্যাটার্জীর বাড়িতে তল্লাশির সময় প্রায় ২১ কোটি টাকা নগদ উদ্ধার করে ইডি।

এদিন সকালে জিজ্ঞাসাবাদ পর্ব চলার সময় পার্থবাবু অসুস্থ বোধ করায় খবর দেওয়া হয় ডাক্তারকে। সকাল ৮টা নাগাদ মন্ত্রীর বাড়িতে পৌঁছয় মেডিক্যাল টিম।

তার কিছুক্ষণ পরেই পার্থবাবুর আইনজীবী পৌঁছন বাড়িতে। এর ঘণ্টাখানেক পরে গ্রেফতার করা হয় তাঁকে।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগের ক্ষেত্রে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ জমা পড়েছিল কলকাতা হাইকোর্টে। সেই সব মামলার শুনানির পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন।

কলকাতা হাইকোর্টের ওই নির্দেশেই স্কুল সার্ভিস দুর্নীতির তদন্ত করছে সিবিআই ও ইডি। তাৎপর্যপূর্ণ হল, এ ক্ষেত্রে কোনও ঢিলেমি দেখলে আবার প্রতিক্রিয়া জানাচ্ছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।