বাংলার আপন বোঝাতে সংসদে ‘জয় বাংলা’ শত্রুঘ্ন সিনহার

এককালে নামজাদা বলিউড অভিনেতা। ‘বিহারি বাবু’ র একটি ডায়লগ ‘খামোশ’ এই হলে শোরগোল পরে যেত। সেই শত্রুঘ্ন সিনহা বর্তমানে তৃণমূলের সাংসদ।

Written by SNS Mumbai | July 18, 2022 10:29 pm

এককালে নামজাদা বলিউড অভিনেতা। ‘বিহারি বাবু’ র একটি ডায়লগ ‘খামোশ’ এই হলে শোরগোল পরে যেত। সেই শত্রুঘ্ন সিনহা বর্তমানে তৃণমূলের সাংসদ। আসানসোলের তৃণমূল সাংসদ। বাংলার জনপ্রতিনিধি হলেও বাংলা তেমন আয়ত্তে নেই। তাই চেষ্টা করছেন শিখতে। \

আর তারই ঝলক দেখা গেল তার শপথ গ্রহণে। সংসদে পা রেখেই ‘জয় বাংলা’ স্লোগান তুললেন শত্রুঘ্ন সিনহা  । সোমবার সংসদে বাদল অধিবেশনের শুরুর দিনই তিনি শপথ নিলেন। হিন্দি ভাষায় শপথবাক্য পাঠ করলেও শেষে ‘জয় বাংলা’ বলতে ভুললেন না। বাংলার তিনি আপনজন বোঝাতেই বোধয় এই স্লোগান। 

চিরপরিচিত নায়ক সুলভ পোশাকে সোমবার সংসদে ঢুকলেন শত্রুঘ্ন সিনহা। এরপর তাঁকে শপথ পড়ান লোকসভার স্পিকার ওম বিড়লা। হিন্দিতেই শপথ নেন শত্রুঘ্ন। আর তারপরই বলে ওঠেন – ‘জয় হিন্দ, জয় বাংলা’।

শপথ নিতে মঞ্চে ওঠার পথে তাঁকে শুভেচ্ছা জানান সোনিয়া গান্ধী-সহ কংগ্রেস সাংসদরা। শুধু তাইই নয়, সংসদে ভবনে প্রবেশের মুখে শত্রুঘ্নর সঙ্গে দেখা হয় কেন্দ্রীয় মন্ত্রী নীতীন গড়কড়ির । হেসে করমর্দন করে তাঁকে অভিনন্দন জানিয়েছেন গড়কড়ি।