ক্যাপ্টেনের বিরুদ্ধে সরব পাঁচ মন্ত্রী

মঙ্গলবার প্রকাশ্যে মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের বিরুদ্ধে বিদ্রোহ ঘােষণা করলেন তাঁরই মন্ত্রিসভার পাঁচ মন্ত্রী ও প্রায় ২৪ জন বিধায়ক।

Written by SNS Chandigarh | August 25, 2021 8:33 am

পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। (Photo: SNS)

মঙ্গলবার প্রকাশ্যে মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের বিরুদ্ধে বিদ্রোহ ঘােষণা করলেন তাঁরই মন্ত্রিসভার পাঁচ মন্ত্রী ও প্রায় ২৪ জন বিধায়ক। তাঁরা সরাসরি কংগ্রেস শীর্ষ নেতৃত্বকে চিঠি লিখে জানিয়ে দিলেন, অমরিন্দরের নেতৃত্বের উপর তাঁদের আস্থা নেই।

পাশাপাশি, তাঁদের বক্তব্য আগের বিধানসভা ভােটের আগে দেওয়া একাধিক প্রতিশ্রুতি পূর্ণ করতে পারেননি অমরিন্দর। এই বিদ্রোহী মন্ত্রী ও বিধায়করা মঙ্গলবার দেখা করেন মন্ত্রী তৃপ্তি বায়েওজার সঙ্গে। তাঁর বাড়িতেই বৈঠক হয়। সেখানে শীর্ষ নেতৃত্বকে চিঠি লেখার সিদ্ধান্ত নেওয়া হয়।

পাশাপাশি বৈঠকে ঠিক হয়েছে, পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল দিল্লিতে সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করবে। সেখানেই অমরিন্দরের নেতৃত্ব জনিত সমস্যা নিয়ে আলােচনা করা হবে।

বিদ্রোহীদের পক্ষ সুখজিন্দর রানধাওয়া বলেন, “পার্টির দিল্লি নেতৃত্ব মুখ্যমন্ত্রী বদলের সিদ্ধান্ত নিয়ে থাকেন। কিন্তু আমরা এ ক্ষেত্রে আমাদের মতামত জানাতে বাধ্য হচ্ছি। কারণ আমাদের মনে হচ্ছে, অমরিন্দরকে মুখ্যমন্ত্রীর মুখ করে যদি কংগ্রেস ভােটে লড়ে, তাহলে ফল খুব একটা ভাল হবে না।”

অমরিন্দর বিরােধী গােষ্ঠীর তরফ থেকে বলা হয়েছে, ‘আমাদের কোনও উচ্চাকাঙক্ষা নেই, তাও আমরা বিষয়টির নেতৃত্বের দৃষ্টি আকর্ষণ করতে চাইছি। আগের বিধানসভা ভােটে দেওয়া একাধিক প্রতিশ্রুতি পূর্ণ করা হয়নি, সেটাই জানিয়ে রাখতে চাইছি শীর্ষ নেতৃত্বকে।