৪৮ লাখ কাণ্ডে অসমের মুখ্যমন্ত্রীর নামেও এফআইআর কংগ্রেসের

কলকাতা থেকে গুয়াহাটি যেতে হবে। টাকা ও মন্ত্রিত্ব পাওয়ার আগে অসমের হিমন্ত বিশ্বশর্মার কাছে গিয়ে কথা দিতে হবে, ঝাড়খণ্ডে নতুন সরকারকে সমর্থন করার।

Written by SNS Guwahati | August 1, 2022 6:11 pm

হিমন্ত বিশ্বশর্মা (Photo: Anuwar hazarika/IANS)

শুধু ৩ বিধায়ক নয়, স্বয়ং অসমের মুখ্যমন্ত্রীকেও বাদ দিলো না কংগ্রেস। হাওড়া পুলিশের হাতে ৪৮ লাখ টাকা সহ ধৃত কংগ্রেসের তিন বিধায়কের বিরুদ্ধে রাঁচির একটি থানায় এফআইআর দায়ের করার সঙ্গেই অসমের মুখ্যমন্ত্রীর নামেও একাইয়ার দায়ের করল ঝাড়খণ্ড কংগ্রেস। গতকালই ওই তিন বিধায়ককে সাসপেন্ড করে দল।

কুমার জয়মঙ্গল নামে একজন কংগ্রেস বিধায়ক স্থানীয় থানায় দায়ের করা মামলায় বলেছেন, তাঁকে ১০ কোটি টাকা ও মন্ত্রিত্ব দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ধৃত ইরফান আনসারি ও রাজেশ কাছাপ তাঁকে ফোন করে কলকাতা যেতে পীড়াপীড়ি করেন।

বলা হয়, কলকাতা থেকে গুয়াহাটি যেতে হবে। টাকা ও মন্ত্রিত্ব পাওয়ার আগে অসমের হিমন্ত বিশ্বশর্মার কাছে গিয়ে কথা দিতে হবে, ঝাড়খণ্ডে নতুন সরকারকে সমর্থন করার।

জয়মঙ্গল পুলিশকে আরও জানিয়েছেন, আনসারি তাঁকে বলেন, সে ইতিমধ্যে কিছু টাকা পেয়ে গিয়েছে। নতুন মন্ত্রিসভায় তাঁকে স্বাস্থ্যমন্ত্রী করা হবে কথা দিয়েছেন হিমন্ত। গোটা বিষয়টি হিমন্তই দেখছেন।

এর আগে মহারাষ্ট্রে সরকার ভাঙার প্রক্রিয়ার অসমের এই বিজেপি মুখ্যমন্ত্রীর নাম জড়িয়েছিল। শিবসেনার বিক্ষুব্ধ বিধায়কদের গুয়াহাটির হোটেলে রাখা, নিরাপত্তার ব্যবস্থা ইত্যাদি হিমন্তের প্রশাসন ব্যবস্থা করে বলে অভিযোগ ওঠে।

এবার ঝাড়খণ্ডের সরকার ভাঙার চেষ্টাতেও নাম জড়াল নরেন্দ্র মোদী, অমিত শাহদের বিশ্বত হিমন্তের।

যদিও কংগ্রেস বিধায়কের অভিযোগ উড়িয়ে দিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী। বিশ্বশর্মা সংবাদ মাধ্যমকে বলেছেন, এগুলি ভিত্তিহীন অভিযোগ।