মমতাকে কটু কথা বলেই বাংলায় কংগ্রেসকে ডুবিয়েছেন অধীর, তােপ বিরাপ্পা মৈলির

শুধু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে কটু শব্দ ব্যবহার করা হয়েছে। মাটির সঙ্গে যােগ না থাকা নেতাই এখনও প্রদেশ কংগ্রেসের সভাপতি থাকেন কী করে?

Written by SNS Kolkata | May 20, 2021 11:45 pm

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। (File Photo: IANS)

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে দলীয় ভুল নীতির জন্য কংগ্রেসের ভরাডুবি হয়েছে। শুধু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে কটু শব্দ ব্যবহার করা হয়েছে। মাটির সঙ্গে যােগ না থাকা নেতাই এখনও প্রদেশ কংগ্রেসের সভাপতি থাকেন কী করে?

বহরমপুরের পাঁচবারের সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরির বিরুদ্ধে এমনই মন্তব্য করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেসের শীর্ষনেতা বিরাঙ্গা মৈলি।

তিনি কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীও বটে। বিরাপ্পা মৈলির সাফ দাবি, তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট করা উচিত ছিল। মমতা তাে আমাদেরই লােক। তৃণমূল তৈরির আগে কংগ্রেসে ছিলেন। বাংলায় মমতাই বিজেপির বিরুদ্ধে লড়েছিলেন। তাই আমাদের উচিত ছিল তৃণমূলের সঙ্গে জোট করা।

বাম ও আইএসএফের সঙ্গে জোট করতে কংগ্রেসের অসুবিধা হল না। কিন্তু তৃণমূলের সঙ্গে কেন জোট হল না সেটাই আশ্চর্যের। কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দাবি, মমতাকে সমর্থন করলে আমাদেরই লাভ হত। কারণ আমাদের শক্তিশালী জায়গাতে, যেখানে আমরা কোনও দিনই হারিনি, সেখানেও হারতে হয়েছে তৃণমূলের কাছে।

যার দুর্নীতিতে এই ভরাডুবি, সেই লােকটা এখনও লােকসভায় কংগ্রেসের দলনেতা আর পশ্চিমঙ্গের প্রদেশ কংগ্রেসের সভাপতি। এই পদে তিনি থাকেন কী করে? আসলে, দলে এখন এমন নেতারা পদে থাকছেন, যাঁরা নির্বাচনের সময় কে কত বেশি টাকা তুলে দিতে পারবে, সেটাই প্রধান বিবেচ্য।

এভাবে ভােটে জেতা যায় না। এর আগে মুখ্যমন্ত্রীর পায়ে চোট পাওয়া নিয়েও কপিল সিৰ্বলের সঙ্গে বিতর্কে জড়িয়েছিলেন অধীর।