বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে মেদিনীপুরে পদযাত্রা ও আলোচনা সভা

কর্মসূচিত অংশ নেন স্বাস্থ আধিকারিকবৃন্দ,এন সি সি প্রশিক্ষণরত ছাত্রছাত্রীরা,বিভিন্ন স্তরের স্বাস্থ্যকর্মী বৃন্দ , নার্সিং পড়ুয়ারা ও অন্যান্য বিশিষ্টজনেরা।

Written by SNS পশ্চিম মেদিনীপুর | July 13, 2022 5:36 pm

বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির উদ্যোগে পদযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হলো মেদিনীপুর শহরে। এই উপলক্ষ্যে সোমবার সকালে জেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি পদযাত্রা শুরু হয়ে বিদ্যাসাগর স্মৃতি মন্দিরে শেষ হয়।

পদযাত্রা শেষে বিদ্যাসাগর হলে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই দুই কর্মসূচিত অংশ নেন স্বাস্থ আধিকারিকবৃন্দ , এন সি সি প্রশিক্ষণরত ছাত্রছাত্রীরা , বিভিন্ন স্তরের স্বাস্থ্যকর্মী বৃন্দ , নার্সিং পড়ুয়ারা ও অন্যান্য বিশিষ্টজনেরা।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ ভুবন চন্দ্র হাঁসদা , জেলা পরিষদের জনস্বাস্থ্য ও স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ শ্যামপদ পাত্র , খাদ্য কর্মাধ্যক্ষ কণিকা মান্ডি , ডেপুটি সি এম ও এইচ ডাঃ সুদীপ মন্ডল , ডি এম সি এইচ ও ডাঃ শঙ্কায় প্রসাদ মন্ডল , জেলা যক্ষা আধিকারিক ডাঃ শক্তিপদ মুর্মু , জেলা জনস্বাস্থ্য সেবা আধিকারিক ফাল্গুনী সরকার , ডিস্ট্রিক্ট প্রোগ্রাম ম্যানাজার গৌরী শংকর দাস , শিক্ষক অলকেশ মাইতি , শিক্ষক সুদীপ কুমার খাঁড়া , নার্সিং কলেজের প্রিন্সিপাল , এন সি সি আধিকারিক সহ অন্যান্য স্বাস্থ্য আধিকারিক ও স্বাস্থ্যকর্মী বৃন্দ এবং অন্যান্য বিশিষ্ট জনেরা।

এদিনের আলোচনা সভায় বাদ্যযন্ত্র সহযোগে ঝুমুর সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট ঝুমুর সঙ্গীত শিল্পী ইন্দ্রানী মাহাতো। পাশাপাশি এদিন ম্যজিক পরিবেশন করেন ম্যাজিশিয়ান বি এন ঘোষ। এদিনের সভায় সকল বক্তা জনসংখ্যা নিয়ন্ত্রণের উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন সি এম ও এইচ ডা . ভুবন চন্দ্র হাঁসদা।