ধর্ষণ মামলা থেকে মুক্তি পেলেন তরুণ তেজপাল

মুক্তি পেলেন তেহলকা পত্রিকার প্রতিষ্ঠাতা তরুণ তেজপাল।গােয়ার এক হােটেলে একটি কনফারেন্স চলাকালীন এক সহকর্মীকে যৌন হেনস্থার অভিযােগ ওঠে তরুণের বিরুদ্ধে।

Written by SNS Delhi | May 22, 2021 6:05 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

অবশেষে আদালরে রায়ে ধর্ষণ মামলা থেকে মুক্তি পেলেন তেহলকা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক তরুণ তেজপাল। ২০১৩ সালে গােয়ার এক হােটেলে একটি কনফারেন্স চলাকালীন এক সহকর্মীকে যৌন হেনস্থা করার অভিযােগ ওঠে তরুণের বিরুদ্ধে।

২০১৭ সালে নিম্ন আদালত তাকে ধর্ষণ যৌন হেনস্থা ও জোর করে আটকে রাখার অভিযােগে দোষী সাব্যস্ত করে। তারপর তিনি সুপ্রিম কোর্টে আবেদন করেন। সুপ্রিম কোর্ট নিম্ন আদালতকেই বিষয়টির শুনানি চালাতে বলে। সর্বশেষে আদালতের রায়ে মুক্তি পেলেন তরুণ।

আদালত তার রায় দানের পর তরুণের কন্যা সারা তারা বাবার বিবৃতি পাঠ করেন। তার দাবি মিথ্যা অভিযােগ করা হয়েছে তরুণের বিরুদ্ধে। বলেন, আমি আদালতকে ধন্যবাদ জানাই নিরপেক্ষ রায় দেওয়ার জন্য। যে ভাবে আদালত মামলার প্রতিটি দিক খতিয়ে দেখে সিসিটিভি ফুটেজ লক্ষ্য করে নিরপেক্ষ রায় দিয়েছেন তা অভাবনীয় পাশাপাশি আমার আইনজীবী কেও ধন্যবাদ।

তরুণের বিবৃতিতে আরও বলা হয়েছে শেষ সাড়ে সাত বছর আমার পরিবারের জন্য ভয়ানক। সামাজিক ও পেশাগত জীবনের প্রতিটি পদক্ষেপে এই অভিযােগগুলির প্রভাব পড়েছে। আমার পরিবারকে যে সব সইতে হয়েছে সেই সময় একাধিক ই-মেল করে ওই অভিযােগকারী মহিলা বলেছিলেন, তাঁকে তেহলকা পত্রিকার অফিসে নানা ভাবে হেনস্থা করা হয়েছে।

মহিলার এই অভিযােগের পরেই পত্রিকার সম্পাদকের পদ থেকে ইস্তফা দেন তরুণ তেজপাল। তারপর ২০১৩ সালে তরুণকে গ্রেফতার করে হয়। ২০১৪ সাল থেকে তরুণ জামিনে রয়েছেন।