কল্যাণী এইমসে নিয়োগ মামলায় সিআইডির রিপোর্ট তলব হাইকোর্টের এ

বিজেপি বিধায়কের মেয়ের নিয়োগ নিয়েই অভিযোগ। বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা এইমস হাসপাতালের ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে কাজ করেন।

Written by SNS Kolkata | August 6, 2022 8:55 pm

শুক্রবার দুপুরে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে উঠে নদীয়ার কল্যাণী এইমসে নিয়োগ দুর্নীতি মামলা।

এদিন শুনানি পর্বে এই মামলায় তদন্তকারী সংস্থা সিআইডির কাছে তদন্তের অগ্রগতি রিপোর্ট তলব করা হয়েছে। এইমসে নিয়োগের ক্ষেত্রে বেনিয়মের যে অভিযোগ উঠেছে, তা নিয়েই মামলা হয়েছে কলকাতা হাইকোর্টে।

এই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করছে রাজ্য তদন্তকারী সংস্থা সিআইডি। এই তদন্ত কতদূর এগিয়েছে? তদন্তে কি কি তথ্য উঠে এসেছে?

এসবই জানতে চাওয়া হয়েছে সিআইডি কাছ থেকে। আগামী অগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা গেছে। ওইদিনই সব তথ্য দিতে হবে আদালতে।

শুক্রবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভাজের ডিভিশন বেঞ্চে ছিল এই মামলার শুনানি।

নদীয়ার কল্যাণী এইমসের নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠেছে বিজেপির এক বিধায়কের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়।

এই মামলায় সিবিআই তদন্তের আর্জিও জানানো হয়েছিল। এদিন ডিভিশন বেঞ্চ এ বিষয়ে সিবিআই-এর বক্তব্য জানতে চেয়েছে কেন্দ্রের তরফে।

যেহেতু এই মামলায় সিআইডি তদন্ত চলছে, সে ক্ষেত্রে সিবিআই তদন্ত করা সম্ভব কি না? তা জানতে চাওয়া হয়েছে।

এক বিজেপি বিধায়কের মেয়ের নিয়োগ নিয়েই অভিযোগ। বাঁকুড়ার বিধায়ক নীলাদ্রি শেখর দানার মেয়ে মৈত্রী দানা এইমস হাসপাতালের ডেটা এন্ট্রি অপারেটর হিসেবে কাজ করেন।

চলতি বছরের এপ্রিল মাসে ওই চাকরি পেয়েছেন তিনি। তাঁর মাসিক বেতন ৩০ হাজার টাকা। তিনি কোনও নিয়োগ প্রক্রিয়ায় অংশ না নিয়েই চাকরি পেয়েছেন বলে অভিযোগ।

কল্যাণী থানায় আগেই এই সংক্রান্ত একটি অভিযোগ দায়ের করেন এক চাকরি প্রার্থী। তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। সিআইডি আধিকারিকরা ইতিমধ্যে দুবার জিজ্ঞাসাবাদ করেছেন মৈত্রী দানাকে।

বাড়িতে গিয়ে বিধায়কের মেয়েকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। অভিযুক্ত মৈত্রী তদন্তে সহযোগিতা করেননি বলেই সিআইডি সূত্রে প্রকাশ।

এছাড়া এই আর এক বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূর নিয়োগ নিয়েও উঠেছে প্রশ্ন। তাঁকে তলব করা হলেও, জিজ্ঞাসাবাদ হয়নি এখনও।

ইতিমধ্যেই সদ্য প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি গেছে বেআইনী নিয়োগ ঘিরে। এখন দেখার বিজেপি বিধায়কের মেয়ের চাকরিতে অনিয়মের অভিযোগ নিয়ে আদালত কি নির্দেশ দেয়?