‘বেটি বাঁচাও’ নয়, ‘অপরাধী বাঁচাও’ চলছে উত্তরপ্রদেশে, কটাক্ষ রাহুল-প্রিয়াঙ্কার

মােদী সরকারের ‘বেটি বাঁচাও’ স্লোগান হয়ে উঠেছে ‘অপরাধী বাঁচাও’। এইভাবেই উত্তরপ্রদেশ সরকার তথা বিজেপিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী।

Written by SNS Delhi | October 19, 2020 2:43 am

প্রিয়াঙ্কা গান্ধি ও রাহুল গান্ধি (Photo: IANS)

মােদী সরকারের ‘বেটি বাঁচাও’ স্লোগান হয়ে উঠেছে ‘অপরাধী বাঁচাও’। এইভাবেই উত্তরপ্রদেশ সরকার তথা বিজেপিকে কটাক্ষ করলেন রাহুল গান্ধী।

সরাসরি মুখ্যমন্ত্রী যােগী আদিত্যনাথকে নিশানা করে আক্রমণ শানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী ও। সেই একই স্লোগান উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কার মুখেও।

শুক্রবার গভীর রাতে সাঙ্গোপাঙ্গ নিয়ে লখিমপুরের মহম্মদী থানায় ঢুকে এক অভিযুক্তকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার অভিযােগ উঠেছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক লােকেন্দ্র বাহাদুরের বিরুদ্ধে। এক মহিলার সঙ্গে অভব্য আচরণের অভিযােগে ওই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ।

অভিযােগ, বিজেপি বিধায়ক থানায় ঢুকে রীতিমতাে হাঙ্গামা করলেও পুলিশ কার্যত কোনও বাধাই দেয়নি। এই ঘটনা ঘিরে লখিমপুর- সহ গােটা উত্তরপ্রদেশ জুড়েই ব্যাপক আলােড়ন তৈরি হয়েছে।

সংবাদ মাধ্যমে প্রকাশিত ওই ঘটনার একটি রিপাের্ট- সহ কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুলের টুইট, ‘ কী ভাবে শুরু হয়েছিল? বেটি বাঁচাও। আর কেমন চলছে? অপরাধী বাঁচাও।’

একই সাথে রিপোর্ট শেয়ার করে মুখ্যমন্ত্রী আদিত্যনাথকে নিশানা করেছেন প্রিয়াঙ্কাও। উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে তার টুইট, ‘কোন মিশনের অধীনে এই কাজকর্ম চলছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কি সেটা বলবেন? বেটি বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?