রাজস্থানেই মহিলাদের বিরুদ্ধে অপরাধের ঘটনা সর্বোচ্চ: রাজ্যবর্ধন রাঠোর

রাজ্যবর্ধন সিং বলেন,যে দলের শীর্ষ দু’জন নেতৃত্বই মহিলা থাকেন,সেখানে এ ধরনের ঘটনা বাঞ্ছনীয় নয়।এই ধরনের ঘটনা ঘটে,দলের প্রধান উদ্দেশ্যটি কর্তৃত্ব ভুলে যায়।

Written by SNS Delhi | March 18, 2021 2:39 pm

রাজ্যবর্ধন রাঠোর (Photo: SNS)

রাজস্থানে মহিলাদের বিরুদ্ধে ক্রমবর্ধমান অপরাধের ঘটনায় শাসক দল কংগ্রেসকে একহাত নিল বিজেপি। দলের মুখপাত্র রাজ্যবর্ধন সিং রাঠোর বলেন, ‘দেশের মধ্যে রাজস্থানেই নারী নির্যাতন, যৌন নিপীড়নের মতাে ঘটনা সবথেকে বেশি ঘটে।

পাশাপাশি, গত বছর দলের বিদ্রোহী বিধায়কদের ফোনে আড়িপাতার ঘটনার অভিযােগে তিনি মুখ্যমন্ত্রী অশােক গেহলটের ইস্তফার দাবি করেন। ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানানাে হয়েছে।

রাজস্থানে মহিলাদের বিরুদ্ধে একটার পর একটা অপরাধমূলক ঘটনা ঘটে চলেছে, কিন্তু শাসকদল নির্বিকার বলে মন্তব্য করে বিজেপি’র তরফে বলা হয়, রাজ্যের মানুষদের নিরাপত্তা দেওয়া ও তাদের পরিষেবা দেওয়ার বদলে কংগ্রেস শাসক দল নিজেদের রক্ষা করতে ব্যস্ত।

ভারতীয় জনতা পার্টির মুখপাত্র বলেন, ‘রাজস্থানে মহিলাদের বিরুদ্ধে অপরাধের সংখ্যা সবথেকে বেশি– ২০১৯ সালে শুধুমাত্র ৬,০০০ মহিলাদের বিরুদ্ধে অপরাধমূলক ঘটনা হয়েছে। এনসিআরবি হিসেবে দেশে ৩২,০০০ মহিলাদের বিরুদ্ধে অপরাধের মধ্যে শুধুমাত্র রাজস্থানেই ৬০০০ ঘটনা হয়েছে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধি ও কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি ঘটনাগুলাে দেখতে পান না। সােনিয়া গান্ধিকে একহাত নিয়ে রাজ্যবর্ধন সিং বলেন, যে দলের শীর্ষ দু’জন নেতৃত্বই মহিলা থাকেন, সেখানে এই ধরনের ঘটনা বাঞ্ছনীয় নয়। তবে এই ধরনের ঘটনা ঘটে, যখন দলের প্রধান উদ্দেশ্যটি কর্তৃত্ব ভুলে যায়।