এনডিএ’তে থেকে ভােটে লড়বে জেডিইউ : নীতীশ

গান্ধি ময়দানে দলের কর্মীদের জনসভায় রাজ্য নির্বাচন নিয়ে চলা জল্পনার অবসান ঘটিয়ে নীতিশ কুমার ঘােষণা করেন, এনডিএ’তে থেকেই জেডিইউ বিহারে ভােটে লড়াই করবে।

Written by SNS Patna | March 2, 2020 1:26 pm

নীতিশ কুমার (File photo: IANS)

জল্পনা শেষ- মুখ খুললেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। গান্ধি ময়দানে দলের কর্মীদের জনসভায় রাজ্য নির্বাচন নিয়ে চলা জল্পনার অবসান ঘটিয়ে তিনি ঘােষণা করেন, এনডিএ’তে থেকেই জেডিইউ বিহারে ভােটে লড়াই করবে। ২৪৩ আসনের বিধানসভায় এনডিএ জেডিইউ ২০০ বেশি আসনে জয়ী হবে। দলের বুথ সভাপতি থেকে শুরু করে রাজ্যের সমস্ত জায়গা থেকে সম্পাদক হাজির ছিলেন।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটেছে। পাশাপাশি দেশের মধ্যে বিহারে অপরাধ প্রবণতার হার সবথেকে কম। 

বিরােধীদের একহাত নিয়ে তিনি বলেন, আরজেডি ও কংগ্রেস সংখ্যালঘুদের থেকে ভােট চায়। কিন্তু জেডিইউ তাদের জীবনের মানােন্নয়নের লক্ষ্যে কাজ করেছে। জেডিইউ-বিজেপি সরকার ভাগলপুর দাঙ্গার ষড়যন্ত্রকারীদের গ্রেফতার করে ঘটনার শিকারদের ন্যায় দেবে। জেডিইউ’য়ের নির্বাচনী স্লোগান, ‘দো হাজার বিশ, ফির সে নীতিশ’। আরজেডি স্লোগান দিয়েছে, দো হাজার বিশ, ফিনিশ নীতিশ’। 

তিনি বলেন, জাতীয় জনসংখ্যা রেজিস্টার ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে বিধানসভায় সর্বসম্মতিক্রমে প্রস্তানী পাশ হয়েছে। সংশােধিত নাগরিকত্ব আইন যেহেতু বিচারাধীন তাই ধৈৰ্য্য ধরা উচিত। 

উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মােদি বছরের শুরুতে ঘােষণা করেছিলেন, বিহারে ১৫ মে থেকে ২৮ মে পর্যন্ত জনসংখ্যা রেজিস্টার করা হবে। লক্ষণীয়ভাবে, তিনি বিধানসভার অধিবেশনেও হাজির ছিলেন, যেদিন জাতীয় জনসংখ্যা রেজিস্টার ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে বিধানসভায় সর্বসম্মতিক্রমে প্রস্তাবনা পাশ করা হয়।