সুপ্রিম কোর্টের সামনে সুবিচার চাওয়া অগ্নিদগ্ধ তরুণীর মৃত্যু

দিল্লি পুলিশ তাদের আধপােড়া অবস্থায় হাসপাতালে নিয়ে গিয়েছিল। এই দুজনের মধ্যে পুরুষ ব্যক্তিটি মারা যান গত শনিবার। এর পর মারা গেলেন মহিলা ব্যক্তিটি।

Written by SNS Delhi | August 26, 2021 11:45 am

প্রতীকী ছবি (File Photo: iStock)

গত ১৬ আগস্ট সুপ্রিম কোর্ট চত্বরে দুজন অগ্নিদগ্ধ হয়েছিল। দিল্লি পুলিশ তাদের আধপােড়া অবস্থায় হাসপাতালে নিয়ে গিয়েছিল। এই দুজনের মধ্যে পুরুষ ব্যক্তিটি মারা যান গত শনিবার। এর পর মারা গেলেন মহিলা ব্যক্তিটি।

এই দুজন দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে সুবিচার চাইতে ফেসবুক লাইভে পুলিশি সন্ত্রাসের অভিযােগ তুলে অগ্নিদগ্ধ হয়েছিলেন। গােটা দেশের নজর ছিল তাতে। তাতে দেখা যায় সাংসদের বিরুদ্ধে ধর্ষণের মামলায় মেলেনি সুবিচার।

সুপ্রিম কোর্টের সামনে অগ্নিদগ্ধ দলিত তরুণীর মৃত্যু ঘটল। অভিযােগ, উত্তরপ্রদেশের সাংসদ অতুল রাইয়ের বারাণসীর বাড়িতে ধর্ষণ করা হয়েছিল এই তরুণীকে। ২০১৯ সালে ঘােশি কেন্দ্রের সাংসদ এই তরুণীকে বাড়িতে ডেকে ধর্ষণ করে বলে অভিযােগ।

উত্তরপ্রদেশ পুলিশ এই ধর্ষণের মামলা প্রত্যাহার করার জন্য তীব্র মানসিক নির্যাতন চালায় বলে অভিযােগ। এমনকি প্রতারণা মামলায় অভিযুক্ত করে ওয়ারেন্ট পর্যন্ত জারির ব্যবস্থা করে দেয় পুলিশ।

এই মানসিক চাপ সহ্য করতে না পেরে গত ১৬ আগস্ট সুপ্রিম কোর্ট চত্বরে ফেসবুক লাইভে পুলিশি সন্ত্রাসের অভিযােগ তুলে গােটা শরীরে আগুন লাগিয়ে দেয় এরা। এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর দুজনেই মারা যায়।

তবে উত্তরপ্রদেশ পুলিশ ঘটনায় দুজন পুলিশ অফিসারকে কড়া শাস্তি দিয়েছে। আর ওই ‘গুণধর’ সাংসদ এখনও জেলেই বিচারাধীন বন্দি হিসাবে দিন কাটাচ্ছেন।