পর পর দুটি ভয়াবহ বিস্ফোরণ উধমপুরে

Written by SNS September 29, 2022 4:59 pm
জম্মু, ২৯ সেপ্টেম্বর– একের পর এক বোমা বিস্ফোরণে কেঁপে উঠল উপত্যকা। জম্মু ও কাশ্মীরে  গত ৮ ঘণ্টায় দু’টি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। দুই ক্ষেত্রেই বিস্ফোরণ ঘটেছে দাঁড়িয়ে থাকা বাসে। তবে দু’টি ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যুর খবর নেই। ২ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার তদন্তে নেমেছে কাশ্মীর পুলিশ ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দু’টি ঘটনাই উধমপুর জেলায় ঘটেছে। প্রথমটি ঘটে গতকাল রাতে। দোমালি চকের একটি পেট্রল পাম্প দাঁড়িয়ে থাকা বাসে বিস্ফোরণ ঘটে রাত সাড়ে দশটা নাগাদ। বিস্ফোরণে বাসটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়। 

বৃহস্পতিবার সকালে ফের উধমপুর জেলায় একটি বাসে বিস্ফোরণ ঘটে। এবার বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে। দ্বিতীয় বিস্ফোরণে হতাহতের খবর নেই। ঘটনাস্থলে পৌঁছেছে কাশ্মীর পুলিশ। নিরাপত্তার স্বার্থে এলাকা ফাঁকা করে বিস্ফোরণস্থল ঘিরে ফেলা হয়েছে। পুলিশ জানিয়েছে, দুই বিস্ফোরণ স্থলের মধ্যে দূরত্ব ৪ কিলোমিটার। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি।

এদিকে গতকালও জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেয়েছে কাশ্মীরের নিরাপত্তা বাহিনী। সোমবারের পর মঙ্গলবারেও জইশ জঙ্গিদের নিকেশ করে সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। কুলগামের বাটপোরা এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে তিন জইশ জঙ্গিকে নিকেশ করা হয়েছে।