উষ্ণার আগুনে ঝলসে গেল পাক নেটিজেনরা  

Written by SNS February 28, 2023 7:22 pm

বিয়ের পোশাক কেন লাল ব্রাইডাল লেহেঙ্গা। আর এতেই নানান কথা-কুকথা শুনতে হচ্ছে পাকিস্তানি অভিনেত্রী উষ্ণা শাহ। সম্প্রতি গলফার হামজা আমিনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন পাকিস্তানি অভিনেত্রী উষ্ণা শাহ । বিয়ের পোশাক হিসেবে তিনি বেছে নিয়েছিলেন ভারী কাজ করা একটি লাল ব্রাইডাল লেহেঙ্গা। হামজা সেজে উঠেছিলেন শেরওয়ানিতে। তাঁদের বিয়ের ছবি এবং ভিডিও সামনে আসতেই শুরু হয় ট্রোলিং। পাক-নেটিজেনদের দাবি, উষ্ণা নাকি ভারতীয় কনের মত সেজেছেন। সেই ঘটনায় এবার ট্রোলারদের মুখের উপর সপাটে জবাব দিলেন উষ্ণা।

রবিবার ইনস্টাগ্রাম ব্রাইডাল লেহেঙ্গা এবং মেহেন্দির ছবি পোস্ট করেন অভিনেত্রী। সঙ্গে লেখেন, ‘শ্রীমতী আমিন, যাঁদের আমার পোশাক নিয়ে সমস্যা রয়েছে, তাঁদের উদ্দেশে জানাচ্ছি, আপনারা কেউ নিমজ্জিত ছিলেন না। না কেউ আমার লাল পোশাকের দাম দিয়ে দিয়েছেন। আমার গয়না, আমার জোড়া (বিয়ের পোশাক) সম্পূর্ণভাবে পাকিস্তানি। আমার হৃদয় যদিও অর্ধেক অস্ট্রিয়ান। আল্লাহ আমাদের খুশি রাখুন।’ একধাপ এগিয়ে উষ্ণা আরও লেখেন, ‘আমার বিয়েতে অযাচিতভাবে ঢুকে পড়া চিত্রগ্রাহকদের সালাম।’

নিজের বিয়েতে অভিনেত্রী নাচের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল। সেখানে একজন মন্তব্য করেন, ‘পাকিস্তানের বাসিন্দাদের নিজস্ব সংস্কৃতি এবং ধর্ম রয়েছে। ভারতের সংস্কৃতি আমদানি করা বন্ধ করুন। আমরা মুসলমান, এবং আমাদের ধর্ম এই ধরনের পোশাক পরার অনুমোদন দেয় না।’ পাকিস্তানি কনেরা কেন ভারতীয়দের মতো করে সাজতে শুরু করেছে? এটা আমাদের সংস্কৃতি নয়!’ দাবি অন্য একজনের।

ভিডিওটি রিটুইট করে অন্য একজন লেখেন, ‘পাকিস্তানি সংস্কৃতির নামে ভারতীয় সংস্কৃতির প্রচার করে ওরা মানুষকে বোকা বানাচ্ছে। আমাদের এগুলো সহ্য করা উচিত নয় কারণ এতে আমাদের নিজস্ব সংস্কৃতি, ঐতিহ্য এবং ধর্মীয় মূল্যবোধে আঘাত আসছে।’

বিয়ের পোশাক আশাক এবং সাজগোজ নিয়ে কুমন্তব্য দেখার পরেও প্রথমে চুপ করেই ছিলেন উষ্ণা। কিন্তু দীর্ঘক্ষণ এই ধরনের নেতিবাচক মন্তব্যের সম্মুখীন হওয়ার পরেই শেষমেষ মুখ খুললেন অভিনেত্রী। আর তাতেই নিন্দকদের মুখে তিনি রীতিমতো ঝামা ঘষে দিয়েছেন বলেই দাবি অভিনেত্রীর ভক্তদের।