রাজ্যের বিধানসভাগুলিকে তিনভাগে ভাগ করে রণকৌশল তৈরির নির্দেশ দিলেন ইয়েচুরি

রাজ্যের বিধানসভা আসনগুলিকে তিন ভাগে ভাগ করে রিপোর্ট প্রস্তুত করার জন্য নির্দেশ দিয়েছে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি।

Written by SNS Kolkata | January 4, 2021 10:10 am

সিপিএমের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। (File Photo: IANS)

সিপিএমের রাজ্য কমিটির বৈঠক শুরু হয়েছে। রবিবার বৈঠকের প্রথম দিনে রাজ্যের বিধানসভা আসনগুলিকে তিন ভাগে ভাগ করে রিপোর্ট প্রস্তুত করার জন্য নির্দেশ দিয়েছে সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি । 

এবিষয়ে তিনি দিকনির্দেশ করেছেন। বলেছেন, প্রথমত কোন আসনগুলিতে বামেরা জিতবে? দ্বিতীয়ত কোন আসনগুলিতে বামেরা লড়াই করতে পারবে? আর কোন আসনগুলিতে বামেদের হার মােটামুটি নিশ্চিত। এভাবেই বিধানসভা নির্বাচনের আগে দলকে শক্তিশালী করতে পরামর্শ দিলেন ইয়েচুরি । 

কংগ্রেসের সঙ্গে আসন সমঝােতার প্রশ্নে এই ধরনের তথ্য দলের কাছে জরুরি। সেক্ষেত্রে দলের সাধারণ সম্পাদক বুঝে নিতে চাইছে কোন কোন আসনগুলিতে দল ভালাে ফল করতে পারবে, সেই সঙ্গে কেন এই আসনগুলি সিপিএমের কাছে সম্ভাবনাময় তাও অতি সহজেই জেনে যাবেন ইয়েচুরি। এরপর বাস্তব অবস্থা বুঝে কংগ্রেসের সঙ্গে আসন বণ্টন নিয়ে আলােচনা করবে সিপিএম। 

এর পাশাপাশি তরুণ প্রজন্মকে প্রার্থী করার ব্যাপারে জোর দিয়েছেন তিনি। সাম্প্রতিক কৃষক আন্দোলনে দলের অংশগ্রহণ ভালাে ফল করতে সাহায্য করবে, এমনটাই মনে করেন সিপিএমের সাধারণ সম্পাদক।