বাংলার গর্ব ফিরিয়ে আনব: নাড্ডা

বৃহস্পতিবার হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে ‘লক্ষ্য সােনার বাংলা’ কর্মসূচির উদ্বোধন করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

Written by SNS Delhi | February 26, 2021 11:05 am

বিজেপি সভাপতি জে পি নাড্ডা। (Photo: Twitter/@JPNadda)

বৃহস্পতিবার হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে ‘লক্ষ্য সােনার বাংলা’ কর্মসূচির উদ্বোধন করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। বৃহস্পতিবার তিনি বলেন, “সােনার বাংলা বলতে আমরা বাংলার গৌরব, সংস্কৃতি, ঐতিহ্যের কথা বলছি। তা ফিরিয়ে আনার কথা বলছি।

রবীন্দ্রনাথ ঠাকুর, স্বামী বিবেকানন্দ, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায় এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর সময় যে বাংলা ছিল, তার কথা বলছি। সে সময় সবদিক থেকে উন্নত ছিল বাংলা। বাংলার গৌরব, সংস্কৃতি বিশ্বজুড়ে পরিচিতি ছিল।

আর এখন দুর্নীতি, তােলাবাজি, সিন্ডিকেটে চলছে বাংলায় । এর থেকে পরিবর্তনের কথা আমরা লতে চাইছি। আর সেই পরিবর্তনের মাধ্যমেই তৈরি হবে সােনার বাংলা। যে বাংলা ভারতকে নেতৃত্ব দিত আমরা সেই বাংলা ফিরিয়ে আনব।”

আমরা মনে করি সব বুদ্ধি শুধু আমাদের কাছে আছে এমনটা নয়। বাংলার বুদ্ধিমান জনতা জানেন কিভাবে সােনার বাংলা বানাতে হয়। তাই বিজেপি কর্মীরা ঘুরে ঘুরে বাংলার ২ কোটি মানুষের পরামর্শ নেবেন। তাঁদের কী আশা-আকাঙ্ক্ষা রয়েছে সেগুলাে গ্রহণ করবেন। তারপরই সােনার বাংলার দিকে আমরা এগােব ।”

‘লক্ষ্য সােনার বাংলা’ কর্মসূচিতে বাংলার মানুষের কাছ থেকে যে সমস্ত পরামর্শ নেওয়া হবে। সেগুলি বিজেপি-র বিধানসভা নির্বাচনের ইস্তাহারে রাখা বলে বিজেপি সূত্রে খবর। নির্বাচনে জয়ী হলে সােনার বাংলা গড়তে বিজেপি কী কী পদক্ষেপ করবে বৃহস্পতিবার তারও একটি রূপরেখা তুলে ধকে না।

বলেন, “সােনার বাংলায় কোনও কাটমানি থাকবে না। বাংলা হবে দুর্নীতিমুক্ত এবং উন্নয়নযুক্ত। কোনও সিন্ডিকেট, মাফিয়ারাজ থাকবে না। দুর্ভাগ্যজনক ভাবে বাংলায় নকশালপন্থী কার্যকলাপ চলছে আমরা তা বন্ধ করব। বাংলার সংস্কৃতি ফিরিয়ে আনব।”

তিনি জানান, বিজেপি ক্ষমতায় এলে উদ্বাস্তু পুনর্বাসন প্রকল্প চালু হবে। মতুয়া ও নমঃশূদ্রদের স্বাস্থ্য, শিক্ষা ক্ষেত্রে অগ্রাধিকার দেবে বিজেপি। এই সম্প্রদায়ের স্নাতক ও স্নাতকোত্তরদের জন্য থাকবে বৃত্রি ব্যবস্থাও।