গুরত্বপূর্ণ দুই ধর্ষণ মামলায় রিপোর্ট পেশ হাইকোর্টে

‘ অভিযুক্তরা আগে থেকে ঘরে লুকিয়ে ছিলেন। রাতে তিনি বাথরুমে যাওয়ার জন্য বের হতেই তিনজন জাপটে ধরেন এরপরই ঘরের ভিতর ধর্ষণ করা হয়।

Written by SNS Kolkata | June 22, 2022 1:58 pm

কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জমা পড়লো ধর্ষণ সংক্রান্ত গুরুত্বপূর্ণ দু’টি মামলার রিপোর্ট।

ময়নাগুড়ি ধর্ষণ মামলা ও নামখানা ধর্ষণ মামলা দুটির রিপোর্ট জানা গেছে এই দুটি মামলার রিপোর্টে রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে,‘তদন্ত শেষ, চার্জশিট জমা দেওয়া হয়েছে’।

আগামী ২৭ জুন ফের মামলার শুনানি রয়েছে বলে জানা গেছে। উল্লেখ্য , জলপাইগুড়ির ময়নাগুড়িতে এক নাবালিকাকে ধর্ষণের চেষ্টার পর খুনের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল। পরে ওই নাবালিকা গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে।

টানা ১২ দিন পর হাসপাতালেই তার মৃত্যু হয়। রাজ্যের কাছে এই মামলার অগ্রগতি সম্পর্কে রিপোর্ট চেয়েছিল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ ডিভিশন বেঞ্চ জলপাইগুড়ির ডিআইজিকে এই তদন্তের নজরদারির নির্দেশ দেওয়া হয়েছিল।

কেস ডায়েরি থেকে , তদন্ত কতদূর এগোল,সে সংক্রান্ত বিস্তারিত জানাতে বলা হয়েছিল রাজ্যকে। সোমবার এই মামলায় রাজ্য জানায়, তদন্ত শেষ । চার্জশিটও জমা পড়েছে।

অপরদিকে গত ৪ এপ্রিল এক মহিলাকে গণধর্ষণের অভিযোগ ওঠে দক্ষিণ ২৪ পরগনার নামখানায়। নির্যাতিতাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগও ওঠে নির্যাতিতার অভিযোগ, ‘ অভিযুক্তরা আগে থেকে ঘরে লুকিয়ে ছিলেন। রাতে তিনি বাথরুমে যাওয়ার জন্য বের হতেই তিনজন জাপটে ধরেন এরপরই ঘরের ভিতর ধর্ষণ করা হয়।

এই মামলাটির বিশেষ গুরুত্ব বুঝে তদন্তভার দেওয়া হয় আইপিএস অফিসার দময়ন্তী সেনের হাতে। আগামী সোমবার এই মামলার শুনানি রয়েছে বলে জানা গেছে।