ট্রেনযোগে মালদহের পথে মমতা, বোলপুরে চপ ও মুড়িতে আপ্যায়ন অনুব্রতর

জাওয়াদের প্রভাব সেভাবে বঙ্গে না পড়লেও নিম্নচাপের কবলে আকাশপথে উড়ানে সমস্যা। ফলে কপ্টারে না গিয়ে রেলপথেই মালদহের উদ্দেশে যাত্রা করলেন মুখ্যমন্ত্রী।

Written by SNS Kolkata | December 7, 2021 11:38 am

জাওয়াদের প্রভাব সেভাবে বঙ্গে না পড়লেও নিম্নচাপের কবলে আকাশপথে উড়ানে সমস্যা। ফলে কপ্টারে না গিয়ে রেলপথেই মালদহের উদ্দেশে যাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার দুপুরে তিনি হাওড়া থেকে শতাব্দী এক্সপ্রেসে ওঠেন মুখ্যমন্ত্রী।

বোলপুরে ট্রেন মিনিট দু’য়েকের জন্য থামতেই স্টেশনে হইহই কাণ্ড। আগে থেকেই সেখানে অপেক্ষা করছিলেন বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল, জেলাশাসক বিধান রায় এবং পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী।

ট্রেন বোলপুরে থামতেই মুখ্যমন্ত্রীর কামরার দরজার দিকে এগিয়ে যান অনুব্রতরা। সিট ছেড়ে দরজার কাছে এগিয়ে আসেন মুখ্যমন্ত্রীও। তড়িঘড়ি চপ মুড়ি ও মিষ্টি দলনেত্রী ও তার পার্ষদদের হাতে তুলে দিলেন অনুব্রতরা। বোলপুর স্টেশন কাপিয়ে তৃণমূলকর্মীদের স্লোগান উঠল, জাতীয় দলের জাতীয় নেত্রী মমতা ব্যানার্জি জিন্দাবাদ।

বাংলার ‘নিজের মেয়ে’ মমতা বন্দ্যোপাধ্যায় বীরভূমেরই মাটির মেয়ে। বীরভূমের স্পেশাল হলুদ মুড়ি থেকে খুবই ভালোবাসেন। এর আগে বোলপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের ট্রেন যখন থেমেছে, তখনই চপ-মুড়ি নিয়ে আপ্যায়ণের জন্য তৈরি থেকেছেন অনুব্রত মণ্ডল ওরফে কেষ্ট। স্বল্প সময়ের জন্য জনশতাব্দী এক্সপ্রেস বোলপুরে থামায় মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়নি অনুব্রত মণ্ডলের।

এদিন তিনি জানালেন, মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গে গেলেন। তাঁর সঙ্গে দেখা কর্তব্যের মধ্যে পড়ে। তবে শুধু অনুব্রত মণ্ডলই নন, তৃণমূলের এমন অনেক নেতা রয়েছেন, যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের পছন্দের জিনিস পৌঁছে দেন তার কাছে।

তবে সেসব জিনিস খুবই সাদামাটা, বেশিরভাগ ক্ষেত্রে মাটির গন্ধ মাখা। যেমন বেচারাম মান্না মাঝেমধ্যেই সিঙ্গুরে ফলা কচি উচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে পৌঁছে দেন। বিধানসভা নির্বাচনে তৃতীয়বার বিশাল জয়ের পরে রাজ্যের মানুষ আস্থা রেখেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপর।

ইতিমধ্যেই সর্বভারতীয় রাজনীতিতে ময়দানেও গুরুত্ব বেড়ে গিয়েছে তার। তার মধ্যেও প্রশাসনিক কাজকর্মে ভাঁটা পড়েনি তার সেই লক্ষ্যেই পাঁচ জেলার সফরে বেরিয়েছেন মুখ্যমন্ত্রী। আবহাওয়ার জন্য আকাশপথে যেতে না পারলেও সোমবার ট্রেনে করেই উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা হলেন মুখ্যমন্ত্রী। সোমবার রাতে মালদহেই থাকেন মুখ্যমন্ত্রী।

আজ মঙ্গলবার থেকে জেলা সফর শুরু হল তার। আজ দুই দিনাজপুরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। আজ প্রথমে গঙ্গারামপুরে প্রশাসনিক বৈঠকে করবেন মমতা। এরপর যাবেন রায়গঞ্জে। সেখানেও প্রশাসনিক বৈঠক কথা রয়েছে তাঁর। বুধবার মালদহ ও মুর্শিদাবাদে প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে নদীয়ার কৃষ্ণনগরে। জেলা সফরের পরে গোয়া যাবেন তিনি। মাঝে নেপালে যাওয়ারও আমন্ত্রণ রয়েছে তাঁর। তবে সেখানে যাবেন কিনা এই মুহূর্তে খবর নেই।