স্বাস্থ্যসাথী কার্ড পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও

প্রথম দিনেই স্বাস্থ্যসাথী কার্ড পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম মমতার হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দেন।

Written by SNS Kolkata | December 2, 2020 3:24 pm

প্রতিকি ছবি (File Photo: iStock) ফিরহাদ হাকিম (File Photo: IANS)

মঙ্গলবার দুয়ারে দুয়ারে প্রকার প্রকল্পের প্রথম দিনেই স্বাস্থ্যসাথী কার্ড পেলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম মমতার হাতে স্বাস্থ্যসাথী কার্ড তুলে দেন।

না, তিনি এ রাজ্যের মুখ্যমন্ত্রী নন, ১০৬ নম্বর ওয়ার্ডের হালতুর বাসিন্দা মমতা বন্দ্যোপাধ্যায়। বয়স প্রায় সত্তর। ঘটনাচক্রে প্রকল্পের রূপকার মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের মমতা ১০৬ নম্বর ওয়ার্ড থেকে প্রথম পেলেন স্বাস্থ্যসাথী কার্ডটি। স্বামী ছিলেন রিকশা চালক। মারা যাওয়ার পর অর্থকষ্টে ভুগছিলেন, ছেলের চায়ের দোকান।

হালতু পূর্বাচলের বাসিন্দা চিকিৎসার খরচ সামলাতে হিমশিম খাচ্ছিলেন মমতা। সরকারি অফিসারেরা বাড়ির কাছে শিবির করেছেন শুনে এ দিন সেখানে পৌঁছন। সঙ্গে সঙ্গে স্বাস্থ্যসাথী কার্ড-এর মাধ্যমে। লক্ষ টাকা বিমার সুবিধা পেয়ে তিনি খুশি।

১০৬ নম্বর ওয়ার্ড ছাড়াও, অন্য ওয়ার্ডেও শুরু হয়েছে প্রকল্পের কর্মসূচী । কলকাতার সব ওয়ার্ডে পৌছবে সরকার, জানিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।