উল্টোডাঙ্গা উড়ালপুলে কোনও ফাটল নেই: ফিরহাদ

কলকাতার উল্টোডাঙ্গ উড়ালপুলে উদ্ঘাটনের পর থেকে নানান অভিযোগ। ২০১১ সালে বিধানসভা নির্বাচনের আগে এই উড়ালপুলের উদ্বোধন হয়েছিল।

Written by SNS Kolkata | August 5, 2022 1:57 pm

Firhad Hakim.

কলকাতার উল্টোডাঙ্গ উড়ালপুলে উদ্ঘাটনের পর থেকে নানান অভিযোগ। ২০১১ সালে বিধানসভা নির্বাচনের আগে এই উড়ালপুলের উদ্বোধন হয়েছিল।

২০১৩ সালে বাইপাস যাওয়ার লেনের গার্ডার ভেঙে খালের উপর ছিটকে পড়েছিল। ফের ফাটল দেখা গেছিল সম্প্রতি। যা দেখে আঁতকে উঠেছিলেন সবাই।

সেতুর অবস্থা দেখতে ছুটে গেছিলেন পুরসভার মেয়র ফিরহাদ হাকিম। পুরো উড়ালপুল ঘুরে দেখে তিনি জানালেন ‘ব্রিজে কোন ফাটল নেই ঠিক আছে’।

উড়ালপুলের ফাটল পরিদর্শন করে বৃহস্পতিবার ফিরহাদ হাকিম বলেছেন, ‘পিলারে কোনও ফাটল নেই।।আতঙ্ক ছড়ানো হচ্ছে। এই অংশটি ব্রিজের অংশই নয়। ভেঙে দিলেও কিছু যায় আসে না।

এই জায়গায় ওয়াল তোলা হয়েছিল, যাতে কোনো ব্যাক্তি ব্রিজের নিচে ঢুকে অসামাজিক কাজ না করতে পারে।’

ফিরহাদ বলেছেন, ‘এর আগে ওই জায়গা ফাঁকায় ছিল। এলাকার লোকজন অভিযোগ জানিয়েছিলেন যে ওখানে বিভিন্ন সময় আড্ডা জমাচ্ছেন কিছু ছেলেপুলে।

তাই একটা পাঁচিল বানিয়ে ওই জায়গাটা ঘিরে দেওয়া হয়। ওই জায়গার নীচের কিছুটা অংশ ফাঁকা রেখে তার উপর বানানো হয়েছে ইটের কাঠামো।’

২০১০ সালে এই উড়ালপুলটি তৈরি করেছিল মার্কিন টস বার্ন সংস্থা। ২০১১ সালের মার্চ মাসে ইএম বাইপাসমুখী উল্টোডাঙা উড়ালপুলের একাংশ ভেঙে লরি পড়ে গিয়েছিল খালে।

তারপর থেকে দীর্ঘদিন বন্ধ ছিল এই যানবাহন উড়ালপুল। ফের চালু হয়েছে এই উড়ালপুল। অজস্র যাতায়াত করে থাকে এই উড়ালপুল দিয়ে।