তালিবান মানসিকতা থেকে দেশকে রক্ষা করব, সাফ জানালেন মমতা

ওরা (বিজেপি) নন্দীগ্রামকে পাকিস্তান বলেছিল। হিন্দুস্তান কখনই পাকিস্তান হবে না। এখন ভবানীপুরকে আবার ওইভাবে বলার চেষ্টা হচ্ছে।

Written by SNS Kolkata | September 17, 2021 8:21 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo:SNS)

ওরা (বিজেপি) নন্দীগ্রামকে পাকিস্তান বলেছিল। হিন্দুস্তান কখনই পাকিস্তান হবে না। এখন ভবানীপুরকে আবার ওইভাবে বলার চেষ্টা হচ্ছে। বৃহস্পতিবার নিজের বিধানসভা কেন্দ্র ভবানীপুরে নির্বাচনী প্রচারে গিয়ে এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী তথা ভবানীপুরের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ প্রসঙ্গে তিনি বলেন, ভারতকে কখনও তালিবান মানসিকতার মানুষদের হাতে তুলে দেওয়া যাবে না। আর কখনওই হিন্দুস্তান পাকিস্তান হবে না। ওরা (বিজেপি) নন্দীগ্রামের পর ভবানীপুরকেও পাকিস্তান বলছে। আগামী দিনে বাংলাই দেশকে রক্ষা করবে। এদিন বান্ন থেকে বাড়ি ফেরার পথে ভবানীপুরের ভােট প্রচারে যান মমতা। ভবানীপুরের অন্তর্গত ৭২ নম্বর ওয়ার্ডের গােলমন্দিরে এদিন মমতা যান।

এখানে তিনি বলেন, ‘ভবানীপুরের শিখ-পাঞ্জাবি, গুজরাতি মারাঠি বাঙালি সবাই মিলেমিশে থাকে। অনেকটা আমাদের দেশের মতাে। কিন্তু এখানেও বিভেদ তৈরি করার চেষ্টা চলছে। কথায় কথায় টেনে আনা হচ্ছে পড়শি দেশের নাম। তবে আমরা কিন্তু তুলে ধ্বব সম্প্রীতির বার্তা।’

এদিন মমতা আরও বলেন, যতদূর লড়াই করতে হয়, করব, কিন্তু ওদের হাতে দেশকে তুলে দেওয়া যাবে না। আপনারা আমাদের ভােটটা দিন। আপনারা বাই আমাকে সমর্থন করুন। তাহলে এই লড়াইটা আমরা ভালােভাবে লড়তে পারব।

মনে রাখবেন, আগামী দিনে বাংলাই দেশকে পথ দেখাবে। গুরুদ্বার, মসজিদ, মন্দির যেখানেই যাচ্ছেন, সেখানেই জনতার ভিড় বলছে ‘আপনাকেই চাই’। অনেকে বলছেন, ম্যাডাম ভালাে কাজ করছেন, বাংলা এগােচ্ছে। আপনি রেকর্ড ভােটে জিতবেন।”

এদিন ভবানীপুরে লেডিজ ক্লাবে যান মমতা। লেডিজ পার্ক থেকে বেরিয়ে মমতা যান লক্ষ্মীনারায়ণ মন্দিরে। ফুল-মালা দিয়ে পুজো দেওয়ার পর পুরােহিতদের আশীর্বাদ নেন মমতা। এরপর মন্দিরের প্রসাদ নিয়ে সমস্ত দর্শনার্থীদের নিজের হাতে বিলি করেন। এভাবেই তিনি বুঝিয়ে দিলেন, তিনিই ভবানীপুরে ‘ঘরের মেয়ে’।